যেভাবে দেবেন ডার্ক লিপস্টিক

সোমবার, ২৫ জুন, ২০১৮ ১১:২৪:৩৬ পূর্বাহ্ণ
0
222
যুগেরকন্ঠ ডেস্ক:

আন্তর্জাতিক ফ্যাশনে এখন দারুন জনপ্রিয় ডার্ক রঙের লিপস্টিক। কিন্তু আপনি লিপস্টিক লাগাতে গেলেই ছড়িয়ে যায়, লাইনিং ঠিক হয় না এবং ডার্ক কালারটি সুন্দর ভাবে ফুটে ওঠে না। জেনে নেই কিছু পরামর্শ যার মাধ্যমে আপনার ঠোঁটে ডার্ক লিপস্টিক সুন্দরভাবে ফুটে উঠবে।

(১) ঠোঁটে যদি মরা চামড়া, রিংকেল থাকলে কিন্তু লিপস্টিক ভালভাবে ফুটে উঠবে না।  তাই প্রথমেই একটি লিপ স্ক্রাবার দিয়ে ঠোঁট স্ক্রাবিং করে নিতে হবে। ঠোঁটে রিংকেল থাকলে যে কোনো হাইড্রেটিং লিপ প্রাইমার লাগিয়ে নিতে পারেন।

(২) ঠোঁটে পিগমেন্টেশন থাকলে যে কোনো ফাউন্ডেশন/ কন্সিলার অল্প একটু নিয়ে ঠোঁটে লাগিয়ে নিবেন। এতে করে পিগমেন্টেশন ঢাকা পড়ে যাবে এবং লিপস্টিকের রঙ সঠিক ফুটে উঠবে।

(৩) সবসময় ডার্ক কালারের ক্ষেত্রে  পিগমেন্টেড লিপস্টিক বেছে নিন । লিকুইড লিপস্টিকগুলো এক্ষেত্রে ভাল। আর রঙের ক্ষেত্রে ব্রাউন, বার্গান্ডি, রেড, পার্পল, প্লাম ইত্যাদি বেছে নিন।

(৪) লিকুইড লিপস্টিকের সাথে ওয়ান্ড থাকে।  তবে নরমাল লিপস্টিক লাগাতে চাইলে একটি লিপ ব্রাশ ব্যবহার করবেন। প্রথমে ঠোঁটের আউটলাইন করে নিবেন ওয়ান্ড/ব্রাশের সাহায্যে। এরপর পুরো ঠোঁটে লিপস্টিক লাগিয়ে নিবেন।

(৫) পুরো ঠোঁটে লিপস্টিক লাগানো হয়ে গেলে লিপস্টিক এর কালারের সাথে মিলিয়ে লিপলাইনার নিয়ে ঠোঁটে আবারো আউটলাইন করে নিন।

(৬) ডার্ক লিপস্টিক  ম্যাট দেখতেই ভাল লাগে। তাই লিপগ্লসের ব্যবহার না করাই ভাল।

(৭) ডার্ক লিপস্টিক লাগালে পুরো মেকাপ খুব বেশি  করবেন না।  এতে লিপস্টিকও সুন্দর ভাবে ফুটে উঠবে।

(৮) ডার্ক লিপস্টিক লাগালে অবশ্যই মুখে ব্রোঞ্জার এবং হাইলাইটার লাগাতে ভুলবেন না। এতে  একটা গ্লো যুক্ত হবে।

(৯) অনেকেই আছেন ডার্ক লিপস্টিক পছন্দ করেন কিন্তু লাগাতে সাহস পান না। তারা ডার্ক কালারের একটি লিপস্টিক লাগিয়ে এর উপরে লাইট একটি কালার লাগাবেন। লাইট কালারটি পুরো ঠোঁটে লাগাবেন না। শুধুমাত্র ঠোঁটের মাঝের দিকে লাগাবেন। এরপর লিপ ব্রাশ/আঙুলের সাহায্যে দুটি কালার ব্লেন্ড করে নিবেন।