চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে সংসদে মেননের প্রস্তাব

মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ১১:৩১:০৪ পূর্বাহ্ণ
0
111
অনলাইন ডেস্ক:

বেকারদের জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর ও অবসরের বয়স ৬২ বছর করার প্রস্তাব করছি। এ বিষয়ে সংসদ ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন তিনি। সোমবার জাতীয় সংসদে আসন্ন অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে দরিদ্র জনগোষ্ঠীর হার ২০০৫ সালের ৪০ দশমিক ৩ শতাংশ থেকে নেমে ২৪ দশমিক শূন্য ৩ শতাংশে এসেছে। হতদরিদ্রের হার নেমেছে ১২ দশমিক ৯ শতাংশে। তারপরও বাংলাদেশে ৪ কোটি মানুষ দরিদ্র। ২ কোটি লোক অভুক্ত থাকে। পুষ্টি ঠিকভাবে পায় না। তার চেয়ে বড় কথা, দেশে আয়-বৈষম্য বেড়েছে বিপুলভাবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, বিএনপি নির্বাচনে আসবে। গর্জন করবে, বর্ষাতে পারবে না। এতিমের টাকা কেবল নয়, আর অন্য সব অপরাধের কারণেও বেগম জিয়ার মুক্তির আন্দোলন দূরে থাক, বিএনপির আহ্বানে কোনো আন্দোলনেই জনগণ মাঠে নামবে না। তাই বলে আমাদের নিজের অন্যায়গুলোর বিষয়ে আমরা যেন চোখ বুজে না থাকি। বাড়ি-জমি-প্রতিষ্ঠান দখল, মানুষের সঙ্গে অন্যায় আচরণ, টেন্ডারবাজি, চাকরি বাণিজ্য, ঘুষ দুর্নীতি মানুষকে তিক্তবিরক্ত করে ফেলেছে। অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা, অসৎ রাজনীতিবিদের চক্র সব জায়গায় তৎপর। সুবচন ক্রমাগত নির্বাসনে। উন্নয়ন যেমন জনগণকে আস্থাশীল করে, তেমনি এ ধরনের আচরণ মানুষকে দূরে সরিয়ে দেয়। আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধানমন্ত্রী সবাইকে হুঁশিয়ারি করেছে এ ব্যাপারে।