পানির জন্য ৫ লাখ টাকা ঘুষ দাবি ওয়াসা অফিসারের

মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ২:১৮:০১ অপরাহ্ণ
0
143
অনলাইন ডেস্ক:

ঘুষ গ্রহণের সময় ওয়াসা রাজস্ব জোন-৯ এর ফিল্ড অফিসার মো. জাহিদুর রহমানকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুপুরে রাজধানীর উত্তরার ৬নং সেক্টরের নিজ কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ঢাকা বিভাগীয় দুদক কার্যালয়ের পরিচালক মো. নাসিম আনোয়ার।

দুদক সূত্রে জানা যায়, তিন দিন আগে জাহিদুর রহমান উত্তরা ৬নং সেক্টরের ওয়াসা রাজস্ব জোন ৯ থেকে ৮নং জোনে বদলি হন। তারপরও ৯নং জোনের একটি ফ্যাক্টরির পানির লাইন বিচ্ছিন্ন করার ভয় দেখিয়ে ৫ লাখ টাকা দাবি করেন তিনি। পরে ২ লাখ টাকায় রফা হয়।  বিষয়টি ফ্যাক্টরির জমির মালিকের ম্যানেজার আশিক সাদেক চৌধুরী লিখিতভাবে দুদককে জানান।

পরে দুদকের টিম মঙ্গলবার ফাঁদ পেতে ঘুষের টাকাসহ জাহিদুর রহমানকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

দুদকের ফাঁদ টিমের সদস্য সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ জানান, রাজধানীর দক্ষিণখানের একটি ফ্যাক্টরিতে ওয়াসার লাইন ছিল। লাইন পুরনো হওয়ায় ঠিকমতো পানি সরবরাহ হতো না। এ অবস্থায় তারা ফ্যাক্টরিতে একটি ডিপ টিউবওয়েল বসান। পরে ওয়সার লাইনটি সংস্থার করা হলে পানি সরবরাহ স্বাভাবিক হয়। তখন তারা ডিপ টিউবওয়েলটি বন্ধ করে। এ অবস্থায় ফিল্ড অফিসার জাহিদুর রহমান ফ্যাক্টরি মালিককে ওয়াসার পানির লাইনটি বন্ধ করে দেবেন বলে ভয় দেখান। এ জন্য লাইন সচল রাখতে হলে ৫ লাখ টাকা দিতে হবে বলে জানান জাহিদুর। এই অভিযোগে পেয়ে দুদক ফাঁদ পেতে তাকে গ্রেপ্তার করে।