ভোটকেন্দ্রে উৎসবের আমেজ

মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ১১:১৬:১৪ পূর্বাহ্ণ
0
77

নিজস্ব প্রতিবেদক:

উৎসবমুখর পরিবেশে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। বিশেষত নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো।

এদিকে বেলা ১২টা পর্যন্ত ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে ধারণা করছে নির্বাচন কমিশন।  রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল জানান, ভোট পড়ার হার ‘সন্তোষজনক’। ভোটারের উপস্থিতি ভালো থাকায় দিনশেষে ভোট পড়ার হারও বাড়বে বলে আশা তার।

নগরীর ১০ থেকে ১৫টি কেন্দ্র ঘুরেও দেখা গেছে সন্তোষজনক চিত্র। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তেমন কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। তবে একটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনায় সাময়িক ভোটগ্রহণ স্থগিত করেছে পুলিশ।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি ভোটকেন্দ্রের ২ হাজার ৭৬১টি কক্ষে ভোটগ্রহণ হবে। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। নারী-পুরুষ সবার মধ্যেই এক ধরনের উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

গাজীপুর সিটি করপোরেশনের ১৯টি সংরক্ষিত নারী ও ৫৭টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১লাখ ৩৭হাজার ৭৩৬ জন। এর মধ্যে ৫লাখ ৬৯হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার।

প্রসঙ্গত, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাত জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন– আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপির মো. হাসান উদ্দিন সরকার (ধানের শীষ), ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান (মিনার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন (মোমবাতি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন (কাস্তে) ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি)।

ডিপি/