সাভারে শ্রমিক কলোনির ১০ কক্ষ আগুনে পুড়ে ছাই

মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ১:৪৪:২৫ অপরাহ্ণ
0
98
সাভার প্রতিনিধি:

সাভারে একটি শ্রমিক কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে শ্রমিক কলোনির ১০টি কক্ষ এবং ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার ধামসোনা ইউনিয়নের মধুপুর মহল্লার ফজল মন্ডলের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানায়, দুপুর দেড়টার দিকে মধুপুর এলাকার ফজল মন্ডলের মালিকানাধীন শ্রমিক কলোনীতে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এসময় স্থানীয়রা প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হলে ডিইপিজেড ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে শ্রমিক কলোনির ১০টি কক্ষ এবং ভিতরে থাকা মামলাল পুড়ে ছাই হয়ে যায়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ  বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। এসময় দুটি ইউনিটের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় দুপুর তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে ক্ষয়-ক্ষতির বিষয়ে জানতে চাইলে বিষয়টি তদন্ত সাপেক্ষ বলে জানান এই কর্মকর্তা।