গাজীপুর সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি

বুধবার, ২৭ জুন, ২০১৮ ১১:২৫:০৪ পূর্বাহ্ণ
0
95
নিজস্ব প্রতিবেদক:

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। একই সঙ্গে ফল বাতিল করে পুনরায় সেখানে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছে দলটি।

বুধবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশন তারা নিজেদের আইন নিজেরাই ভঙ্গ করেছে। আমাদের সুনির্দিষ্ট অভিযোগের পরেও নির্বাচন কমিশন কোনো ইতিবাচক ভূমিকা রাখেনি। নির্বাচন কমিশন, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে গাজীপুরের ফলাফল তাদের পক্ষে নিয়েছে আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে গাজীপুর সিটি নির্বাচন বিষয়ে বিএনপির অবস্থান এবং আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচন ইত্যাদি বিষয়ে বিএনপির অবস্থান তুলে ধরেন মির্জা ফখরুল।

প্রসঙ্গত, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ৪১৬টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে চার লাখ ১০ ভোট পেয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

গাজীপুর সিটি কর্পোরেশনের এই নির্বাচন নিয়ে নানা অনিয়মের অভিযোগ করেছে বিএনপি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসিচব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।