খেলার মাঠে অভিনয় করো না: নেইমারকে জিকো

বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ ১২:৫৪:৫৩ অপরাহ্ণ
0
96
খেলা ডেস্ক:

বর্তমান ব্রাজিল দলের সবচেয়ে বড় তারকা নেইমার ডি সিলভার। পিএসজিতে ইনজুরির কারণে দীর্ঘদিন পর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ দিয়েই খেলার মাঠে নেমেছিল ব্রাজিলের এই ফুটবল তারকা। তাই বিশ্বকাপে সবার চোখই ছিল নেইমারের উপর। যার স্কিল জাদুতে মেতে উঠবে ফুটবল বিশ্ব।

তবে ব্রাজিলের সেরা এই তারকা বিশ্বকাপের শুরুটা অত ভালো করতে পারেননি। প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ছিলেন সম্পূর্ণ নিষ্প্রভ। দ্বিতীয় ম্যাচে শেষ মুহূর্তে গোল করলেও এর আগে অনেকগুলো সহজ সুযোগ মিস করেছেন এ পিএসজি তারকা।

তবে বাজে খেলার চেয়েও নেইমার সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন হালকা স্পর্শেই তার মাটিতে পড়ে যাওয়ার জন্য। ব্রাজিল সুপারস্টারের বারবার মাঠে পড়ে যাওয়া নিয়ে বিশ্বব্যাপী সমালোচনার পরিপ্রেক্ষিতে দেশটির কিংবদন্তি ফুটবলার জিকোও বিরক্ত।

তিনি বলেছেন, স্কিলের কারণেই নেইমারকে চেনে বিশ্ব। কিন্তু ও এখন খেলার মাঠে পড়ে যাওয়ার নাটক করে। এটা ওর ধরন না। নেইমারকে নিজের স্কিলে খেলতে হবে।

নেইমারের উদ্দেশে জিকো বলেন, ‘তুমি পরিচিত তোমার ফুটবল স্কিলের কারণে। আধুনিক ফুটবলে এমন স্কিল অন্য খেলোয়াড়দের মধ্যে খুঁজে পাওয়া কঠিন। মাঠে খেলো, অযথা অভিনয় করো না।’