প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ ৫:১৩:১৬ পূর্বাহ্ণ
0
121
bdj
মুন্সীগঞ্জ প্রতিনিধি

লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি আব্দুর রহমান গ্রেপ্তারের তিন দিনের মাথায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। বুধবার (২৭ জুন) দিবাগত রাত ১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচরে এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেলা পুলিশের ইন্টালিজেন্ট কর্মকর্তা (ডিআইও-১) মো. নজরুল ইসলাম জানান, প্রকাশক বাচ্চু হত্যাকাণ্ডে জেএমবি সদস্য আবদুর রহমান সরাসরি জড়িত বলে স্বীকার করেন। তাই তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকি সহযোগীদের গ্রেপ্তার করতে রাতে মুন্সিগঞ্জের সিরাজদিখানে খাসমহল বালুরচরে অভিযান চালানো হয়। সেখানে একটি বাসায় আব্দুর রহমান ভাড়া থাকতেন।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সঙ্গীরা গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। তখন আব্দুর রহমান গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এর আগে গত রোববার (২৪ জুন) পুলিশের কয়েকটি টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে আব্দুর রহমানকে গ্রেপ্তার করে।

এদিকে অভিযানের সময় সিরাজদিখান থানার তিন পুলিশ সদস্য আহত হন। এরা হলেন- সহকারী উপপরিদর্শক (এএসআই) দেলোয়ার, হাসান এবং কনস্টেবল মোশাররফ।

পুলিশের ভাষ্য, ঘটনাস্থল থেকে হ্যান্ডগ্রেনেড, আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ জুন সন্ধ্যায় মুন্সীগঞ্জের মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি তিন রাস্তার মোড়ে গুলি করে হত্যা করা হয় লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চুকে।

তিনি বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। দায়িত্ব পালন করেছিলেন ‘আমাদের বিক্রমপুর’ নামের একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবেও।