সুপার হিরো: ৮০ থেকে ১২০

বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ ১১:১৮:২০ পূর্বাহ্ণ
0
93
বিনোদন প্রতিবেদক:

একটি ভালো গল্প, পরিচ্ছন্ন নির্মাণ আর শিল্পীদের যথাযথ অভিনয়, এটুকুই চায় দর্শক। বাকি দায়িত্ব তাদের। তারাই সিনেমার সাফল্যের দায়িত্ব কাঁধে নিয়ে নেয়। দলবেঁধে হলে গিয়ে সিনেমা উপভোগ করে। আর সেই সুবাদে সিনেমার প্রযোজক উঠিয়ে নেন তার লগ্নি, হলভর্তি দর্শক দেখে উচ্ছ্বসিত হন মালিকও। আর শিল্পীরা পুলকিত বোধ করেন তাদের অভিনীত সিনেমার সাফল্যে।

এমনটাই হচ্ছে এই ঈদের সবচেয়ে জনপ্রিয় সিনেমা ‘সুপার হিরো’র ক্ষেত্রে। তরুণ নির্মাতা আশিকুর রহমান পরিচালিত এই সিনেমার মুক্তি নিয়ে অনেক জটিলতা ছিলো। ঈদের দু’দিন আগেও এর মুক্তি ছিলো অনিশ্চিত। এরপরও সব বাধা কাটিয়ে এক দিনেই ৮০ হল বুকিং করে মুক্তি পায় ‘সুপার হিরো’। এরপর প্রথম সপ্তাহেই দর্শকের দারুণ সাড়া পায় সিনেমাটি। ঈদে মুক্তি পাওয়া অন্য সিনেমাগুলোর থেকে অনেক বেশি দর্শকপ্রিয়তা ও ব্যবসা করে ‘সুপার হিরো’।

পরের সপ্তাহে ‘সুপার হিরো’র হল বাড়ে ৩টি। অর্থাৎ দ্বিতীয় সপ্তাহে ‘সুপার হিরো’ প্রদর্শিত হয় ৮৩টি হলে। এবার বড়সড় সাফল্যের দিকে এগোচ্ছে সিনেমাটি। তৃতীয় সপ্তাহে আরো ৩৭টি হল বেড়ে মোট ১২০টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘সুপার হিরো’। ৮০ থেকে ১২০, এই অভাবনীয় জনপ্রিয়তা স্পষ্ট বুঝিয়ে দেয়, ‘সুপার হিরো’ দর্শকমনে কতটা সাড়া ফেলেছে।

‘সুপার হিরো’ সিনেমাটি প্রযোজনা করেছে হার্টবিট প্রডাকশন হাউজ। এর কর্ণধার তাপসী ফারুক বাংলাদেশ জার্নালকে বলেন, ‘সুপার হিরো’ মুক্তির আগেই অনেক জটিলতায় পড়েছিলো। তারপরও সেটা কাটিয়ে উঠেছি আমরা। যদি সেসব ঝামেলা না হতো, তাহলে প্রথম সপ্তাহেই দেড় শতাধিক হলে ছবিটি মুক্তি দিতে পারতাম। কারণ হল মালিকদের ব্যাপক আগ্রহ ছিলো ‘সুপার হিরো’ নিয়ে। তবে আশা করছি, আগামী সপ্তাহে হল সংখ্যা দেড়শ ছাড়িয়ে যাব।

তাপসী ফারুক আরো বলেন, ইতোমধ্যে ১২০ হল চূড়ান্ত হয়েছে। আরো অনেক হল কর্তৃপক্ষ ‘সুপার হিরো’ নিতে চাচ্ছেন। কিন্তু আমরা বেছে বেছে ছবিটি দিচ্ছি। যাতে দর্শকরা সুন্দরভাবে ছবিটি উপভোগ করতে পারেন।

‘সুপার হিরো’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছে সুপারস্টার শাকিব খান ও বুবলী। এছাড়া বিভিন্ন চরিত্রে আরো আছেন তারিক আনাম খান, শম্পা রেজা ও টাইগার রবি প্রমুখ। সিনেমাটির অধিকাংশ দৃশ্যায়ন হয়েছে অস্ট্রেলিয়ায়।