হলি আর্টিজান হামলার প্রতিবেদন দশ দিনের মধ্যে: ডিএমপি কমিশনার

বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ ১১:২৪:৫০ পূর্বাহ্ণ
0
95
নিজস্ব প্রতিবেদক:

হলি আর্টিজান মামলার তদন্ত শেষ পর্যায়ে, ১০ দিনের মধ্যে অভিযোগপত্র দাখিল করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে  এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজান জঙ্গি হামলার মামলা তদন্ত প্রতিবেদন এক সপ্তাহের মধ্যে আদালতে জমা দেয়া হবে। সাত থেকে দশ দিনের মধ্যে হলি আর্টিজান জঙ্গি হামলার মামলার তদন্ত প্রতিবেদন ও চার্জসিট আদালতে জমা দেয়া হবে।

২০১৬ সালের ১ জুলাই রাতে কূটনীতিক পাড়া গুলিশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের ঠেকাতে গিয়ে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। রাতভর উৎকণ্ঠার পর ২ জুলাই সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানের মধ্য দিয়ে সঙ্কটের অভিযান ঘটে। হামলায় অংশ নেয়া নব্য জেএমবির পাঁচ জঙ্গি ওই অভিযানে নিহত হয়।

ওই ঘটনায় গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইন, হত্যাকাণ্ড ও তথ্য গোপনের অভিযোগে তিনটি মামলা করে পুলিশ। এরপর সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানে গুলশান হামলায় সন্দেহভাজন অন্তত আট জঙ্গি নিহত হয়। সাতজনকে গ্রেপ্তার ও দুইজন পলাতক থাকার কথা জানায় পুলিশ।