১০ ভারতীয় জওয়ান নিখোঁজ!

বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ ১২:৩৯:০৩ অপরাহ্ণ
0
85
আন্তর্জাতিক ডেস্ক:

এক বিশেষ ট্রেনে কাশ্মীর যাওয়ার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছে দশ ভারতীয় জওয়ান। সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, বুধবার পশ্চিমবঙ্গের বর্ধমান থেকে ঝাড়খণ্ডের ধানবাদ স্টেশনের মধ্যবর্তী কোনো এক স্থানে ট্রেন থেকেই উধাও হয় তারা। ধারণা করা হচ্ছে, তারা পালিয়ে গেছে।

বুধবার ৮৩ জন বিএসএফ জওয়ানকে বিশেষ ট্রেনে করে জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। মুঘলসরাই রেল স্টেশনে তাদের গোনার সময় দেখা যায়,  ১০ জওয়ান উধাও। ধারণা করা হচ্ছে বর্ধমান ও ধানবাদ স্টেশনের মাঝখানেই তারা নিরুদ্দেশ হয়েছেন।

মুঘলসরাইয়ের জিআরপি সাব ইন্সপেক্টর জিতেন্দ্র কুমার যাদব একথার সত্যতা স্বীকার করে বলেছেন, ‘‌৮৩ জন বিএসএফ জওয়ানকে বিশেষ ট্রেনে জম্মু ও কাশ্মীর নিয়ে যাওয়া হচ্ছিল। ধানবাদ ও বর্ধমান স্টেশনের মাঝাখানে কোথাও তারা নিরুদ্দেশ হয়েছেন। নিজেদের কমান্ডারকেও তারা কিছু জানাননি। আমরা পালিয়ে যাওয়ার একটি রিপোর্ট দায়ের করেছি।’

এই ঘটনায় ওই জওয়ানদের কমান্ডার মুঘলসরাই জিআরপি-তে একটি এফআইআর দায়ের করেছেন। সেখানে ‘‌ছুটি না থাকা সত্ত্বেও অনুপস্থিতি’‌–র অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও বিএসএফের পক্ষ থেকে এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে বিএসএফ জানিয়েছে, ওই ১০ জন জওয়ান যে তাদের বাড়িতে ফিরে যায়নি এ বিষয়ে তারা নিশ্চিত।

সূত্র: এনডিটিভি