খালেদার জামিন বৃদ্ধির শুনানি রোববার

বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮ ৮:৫০:৫৯ পূর্বাহ্ণ
0
81

অনলাইন ডেস্ক:

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ার পারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদনের শুনানি আগামী রোববার (৮ জুলাই) ধার্য করেছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই দিন ধার্য করেন। এই মামলাতেই প্রায় ৫ মাস ধরে সাজা ভোগ করছেন বিএনপি নেত্রী।
এদিকে এই মামলায় খালেদাকে দেয়া হাইকোর্টের চার মাসের জামিনের মেয়াদ প্রায় শেষের দিকে। এ অবস্থায় জিয়া অরফানেজ মামলায় জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করেছেন খালেদা জিয়ার আইনজীবী। যার প্রেক্ষিতে আগামী রোববার এই আবেদনের শুনানির দিন ধার্য করেছেন বিচারকগণ।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অন্যদিকে সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ রাষ্ট্রপক্ষের হয়ে মামলাটি পরিচালনা করেন।
এর আগে গতকাল বুধবার (৪ জুলাই) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করেন তার আইনজীবী।
গত ১২ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগেও এক পর্যায়ে বহাল থাকে। কিন্তু অন্য মামলায় জামিন না পাওয়ায় এখনও কারাগারে রয়েছেন খালেদা জিয়া।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। এরপর থেকে তিনি প্রায় ৫ মাস ধরে তিনি নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারেই অবস্থান করছেন।