ঢাবিতে ছাত্রীদের বিক্ষোভ, ছাত্রলীগের পাল্টা অবস্থান

বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮ ৯:০৮:৩৪ পূর্বাহ্ণ
0
116

ঢাবি প্রতিনিধি:

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে রোকেয়া হল ও কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা। বৃহস্পতিবার দুপুরে ‘নিরাপদ ক্যাম্পাস চাই’ ব্যানারে এই মিছিল বের করেন দুই হলের ছাত্রীরা।
মিছিলটি বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্য ও অপরাজেয় বাংলা হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে অবস্থান নেয়।
বিক্ষোভ মিছিল থেকে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে বিভিন্ন স্লোগান দেয়া হয়। তারা বলেন, ‘আমার ভাই জেলে কেন? প্রশাসন জবাব চাই’, ‘এসো ভাই এসো বোন গড়ে তুলি আন্দোলন’, ‘আমার ভাই মার খেল কেন? প্রশাসন জবাব চাই’।
এদিকে একই সময় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করে। তারা ছাত্রীদের পাশে অবস্থান নিয়ে ‘অবৈধ আন্দোলন মানি না মানব না’, ‘পড়ালেখা করব পরীক্ষা দেব’ পাল্টা স্লোগান দিতে থাকেন। এ সময় থেকে সরে যান দুই হলের ছাত্রীরা।
অন্যদিকে আন্দোলনের নামে ক্যাম্পাসে অস্থিতিশীলতা করার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সাধারণ শিক্ষার্থী’র ব্যানারে ছাত্রলীগের নেতা-কর্মীরা রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করছেন।
এর আগে, বুধবার (৪ জুলাই) মধ্যরাতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া, শামসুন্নাহার ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা নিজ নিজ হলে বিক্ষোভ মিছিল করে।
প্রসঙ্গত, গত সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পতাকা মিছিল ও বিক্ষোভ করতে জড়ো হলে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে।