ফারুক-ববিতার সম্মানে একসঙ্গে তারা

বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮ ৯:০২:২৪ পূর্বাহ্ণ
0
232

বিনোদন প্রতিবেদক:

দেশীয় চলচ্চিত্রের জন্য সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। প্রতি বছর এই আয়োজনটির জন্য উন্মুখ হয়ে থাকে চলচ্চিত্রপ্রেমিরা। প্রধানমন্ত্রীর হাত থেকে শিল্পী, কলাকুশলীরা পুরস্কার গ্রহণ করার দৃশ্যটি উপভোগ করার জন্য অপেক্ষা করেন দর্শকেরাও।
এবার প্রদান করা হচ্ছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’। আগামী ৮ জুলাই সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে পুরস্কারের মুর্তি, মেডেল ও চেক। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই আয়োজন।
এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন দেশের অন্যতম জনপ্রিয় দুই তারকা ফেরদৌস ও পূর্ণিমা। সাংস্কৃতিক আয়োজনে পরিবেশনা করবেন দেশের অনেক তারকা। এর মধ্যে থাকছেন সিনেমার পাঁচ জুটি। তারা হলেন- রিয়াজ-অপু বিশ্বাস, জায়েদ খান-সাহারা, আমিন খান-পপি, ইমন-তমা মির্জা ও সাইমন সাদিক-সিমলা।
মূলত চিত্রনায়ক ফারুক ও ববিতাকে সম্মান জানিয়ে একটি বিশেষ পারফর্মেন্সে অংশ নেবেন তারা। এতে ফারুক-ববিতা অভিনীত বিভিন্ন সিনেমার জনপ্রিয় কয়েকটি গানের সঙ্গে নাচবেন উল্লেখিত জুটিগুলো। গানগুলো হচ্ছে- ‘ওরে নীল দরিয়া’, ‘চুল ধইরো না খোঁপা খুলে যাবে যে নাগর’, ‘সব সখীরে পার করিতে নেব আনা আনা’, ‘তুমি ডুব দিও না জলে কন্যা’ ও ‘চুপি চুপি বলো কেউ জেনে যাবে’।
এরই মধ্যে রিহ্যার্সেলে ব্যস্ত রয়েছেন অংশ নিতে যাওয়া শিল্পীরা। শুধু নাচ নয়, থাকছে গানের পরিবেশনাও। গানে থাকছেন কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদী, এই প্রজন্মের গায়ক প্রতীক হাসানসহ বেশ কয়েকজন। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় থাকছে বাদ্যযন্ত্রের বিশেষ আয়োজন।
প্রসঙ্গত, এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাজিমাত করেছে ‘আয়নাবাজি’। সর্বোচ্চ ৭টি পুরস্কার জিতে নিয়েছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত এই ছবি। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৪টি পুরস্কার পেয়েছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’।