গাইবান্ধায় ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবলীগ নেতা খুন

শনিবার, ৭ জুলাই, ২০১৮ ৯:৫৩:৩১ পূর্বাহ্ণ
0
64

ফেরদৌস জুয়েল, গাইবান্ধা :

গাইবান্ধার সাঘাটা উপজেলায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হামলায় উপজেলা যুবলীগের সদস্য শফিকুল ইসলাম মুকুল নিহত হয়েছে। এ সময় অন্তত চার জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বোনারপাড়া রেল স্টেশন চত্বরে এই ঘটনা ঘটে। শফিকুল ইসলাম মুকুল উপজেলার শিমুলতাইর গ্রামের মোজাম মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বুধবার বিকেলে বোনারপাড়া ওয়াপদা মাঠে ফুটবল খেলা নিয়ে উপজেলা যুবলীগের সদস্য শফিকুল ইসলাম মুকুলের দল ও ছাত্রলীগ নেতা আসাদুলের দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। আহত হয় অন্তত তিনজন। এই ঘটনায় উত্তেজনা চলছিল সাঘাটা উপজেলা জুড়ে। বৃহস্পতিবার সন্ধ্যায় শফিকুল ইসলাম মুকুলসহ কয়েক জন নেতাকর্মী বোনারপাড়া রেল স্টেশনের ওভার ব্রীজের নীচে বসে চা খাচ্ছিল। এসময় হঠাৎ আসাদুলের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে যুবলীগ নেতা ও তার লোকজনের উপর হামলা চালায়। এতে শফিকুল ইসলামসহ তিন জন আহত হয়।

গুরুতর আহত শফিকুলকে সন্ধ্যা সাড়ে সাতটায় গাইবান্ধা জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে। এই ঘটনায় সাঘাটা উপজেলার ফুটানীবাজার এলাকায় হত্যাকারীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার নিহত শফিকুল ইসলামের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে বোনাপাড়ায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে যুবলীগ নেতাকর্মীদের বিরোধ চলে আসছিল। ধারনা করা হচ্ছে, এই ঘটনার জের ধরে শফিকুল ইসলাম মুকুল খুন হয়। তিনি বলেন, এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ্-আল ফারুক বলেন, যান-মালের নিরাপত্তায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং হত্যাকারীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।