ছাত্রদের দিয়ে মাটি কাটালেন প্রধান শিক্ষিকা!

রবিবার, ৮ জুলাই, ২০১৮ ১২:০২:১১ অপরাহ্ণ
0
209
পাবনা প্রতিনিধি:

জেলার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের নেউতীগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমা রাণী কুণ্ডু রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত স্কুলের ২০ জন ছাত্র ও দপ্তরী শফিকুল ইসলামকে দিয়ে স্কুলের মাটি কাটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পাঠদান বন্ধ রেখে ভরদুপুরে কোমলমতি ছাত্রদের দিয়ে মাটি কাটানোর মতো কায়িক পরিশ্রম করানোয় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক ও অভিভাবকেরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়টি নদী সংলগ্ন হওয়ায় পাড়ের বেশ কিছু অংশ নদীতে ধসে যায়। ওয়াশ রুমের ট্যাঙ্কির চারপাশের মাটি সরে যাওয়ায় ২০ জন ছাত্র ও দপ্তরীকে বিদ্যালয়ের অন্যপ্রান্ত থেকে মাটি কেটে এ ধসে যাওয়া অংশ ভরাট করার নির্দেশ দেন প্রধান শিক্ষিকা।

ছাত্ররা মাটি কাটার সময় স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে এলে প্রধান শিক্ষিকা দ্রুত ছাত্রদের মাটি কাটা বন্ধ করে ক্লাসে ফিরিয়ে নেন। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমা রাণী কুণ্ডু জানান, ধসে যাওয়া অংশে মাটি ভরাটের জন্য কয়েকজন ছাত্র ও দপ্তরীর সহায়তা চাইলে তারা এ কাজে সহায়তা করেন।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল আলম জানান, শিক্ষার্থীদের দিয়ে বিদ্যালয়ের মাটি কাটানো বা বহন করানো কখনোই কাম্য নয়। এ ব্যাপারে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, ছাত্রদের দিয়ে বিদ্যালয়ে কায়িক পরিশ্রম করানো বিধিসম্মত নয়। এমন ঘটনা ঘটে থাকলে ব্যবস্থা নেয়া হবে।