পনের বছর পর বাড়ি ফিরলেন আবুল খায়ের: আবেগাপ্লুত পরিবার

রবিবার, ৮ জুলাই, ২০১৮ ১১:১১:১৪ পূর্বাহ্ণ
0
74
সাতক্ষীরা প্রতিনিধি:

দীর্ঘ পনের বছর পর চাঁদপুরের আবুল খায়েরকে সাতক্ষীরা থেকে উদ্ধার করলেন পরিবারের সদস্যরা। রোববার সকালে সাতক্ষীরা সদর উপজেলার ত্রিশমাইলে আবুল খায়েরকে ফিরে পেয়ে তার ছেলে, ভাই ও নাতিসহ পরিবারের সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

পাটকেলঘাটা থানার ওসি রেজাউল ইসলাম পরিবারের সদস্যদের উদ্ধৃতি দিয়ে জানান, আবুল খায়ের চাঁদপুর জেলার মতলব থানার পাঁচকিপাড়া গ্রামের বাসিন্দা। তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন। পনের বছর আগে স্থানীয় বাজারে চা পান করার কথা বলে তিনি বাড়ি থেকে বের হয়ে যান। এর পর থেকে তার আর খোঁজ মেলেনি। ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ বহু জায়গায় তার খোঁজ করেছেন পরিবারের সদস্যরা।

দীর্ঘদিন খোঁজ না পেয়ে তাকে ফিরে পাওয়ার আশা বাদই দিয়েছিলেন তারা। একপর্যায়ে এখান থেকে মাস তিনেক আগে সাতক্ষীরার ত্রিশমাইল এলাকায় তিনি অচেতন অবস্থায় পড়ে ছিলেন এবং স্বাভাবিক চলাচলের ক্ষমতা হারিয়ে ফেলেন। এরপর স্থানীয় চা বিক্রেতা নুর ইসলাম আবুল খায়েরকে তার বাড়িতে রেখে তাকে চিকিৎসা দিয়ে সম্প্রতি সুস্থ করে তোলেন।

পরে আবুল খায়েরের কাছ থেকে ঠিকানা নিয়ে তিনি গণমাধ্যম কর্মীদের কাছে বিষয়টি সরবরাহ করেন। গণমাধ্যম কর্মীদের কাছ থেকে জানতে পেরে আজ সকালে আবুল খায়েরের ছেলে শাহাজাহান সরকার, ভাই শাহ আলম ও নাতি ফারুক হোসেন সাতক্ষীরার ত্রিশমাইল পৌঁছে আবুল খায়েরকে দেখে। সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এরপর তারা তাকে তাদের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার পাঁচকিপাড়া গ্রামে নিয়ে যান।