মুখে কালো কাপড় বেঁধে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রবিবার, ৮ জুলাই, ২০১৮ ১১:৪১:০৮ পূর্বাহ্ণ
0
255
BDJ
ঢাবি প্রতিনিধি:

রাশেদসহ কোটা সংস্কার আন্দোল‌নে আটককৃত‌দের নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের ব্যাংক এ্যান্ড ইন্সুরেন্স বিভাগের ছাত্র-ছাত্রীরা। রোববার সকাল ১০টায় ব্যবসায় শিক্ষা অনুষদ ভব‌নের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশ নেয় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে রাশেদসহ আটককৃত শিক্ষার্থীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি এবং আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে অংশ নেয়া ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের শিক্ষার্থী নাজমুল আসিফ বাংলাদেশ জার্নালকে বলেন,  রাশেদসহ অন্যন্য আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে আমরা মানববন্ধন করছি। তিনি অধিকার আন্দোলনে গিয়েছেন। তিনি কোনো অপরাধ করেননি।

একই বিভাগের শিক্ষার্থী তাসরিনা জেরিন বলেন, এই ক্যাম্পাস কারো একার নয়। কিন্তু এই ক্যাম্পাসে মেয়েদের উপরেও হামলা হয়েছে। আমরা এই হামলার বিচার চাই।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বি‌ভিন্ন ধর‌নের প্ল্যাকার্ড বহন ক‌রেন। এতে লেখা ছিল, ‘ভাই‌য়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই, প্রশাসন নিরব কে‌নো, ভি‌সি স্যার জবাব চাই; রা‌শেদ নু‌রের‌ নিঃশর্ত মু‌ক্তি চাই; শা‌ন্তিপূর্ণ ক্যাম্পাস চাই’।

এদিকে, অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে ব্যবসায় শিক্ষা অনুষ‌দের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের ব্যাংক এ্যান্ড ইন্সুরেন্স বিভাগের শিক্ষার্থী।