সিসিক নির্বাচন করবই: বিএনপির বিদ্রোহী প্রার্থী

রবিবার, ৮ জুলাই, ২০১৮ ১১:২৫:৫৩ পূর্বাহ্ণ
0
73
সিলেট প্রতিনিধি:

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের দিন শেষ মুহূর্ত পর্যন্ত দলের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করবেন।  তবুও দল তাকে সমর্থন না দিলে ‘নির্বাচন করবেনই’ এমন ঘোষণা দিয়েছেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

রোববার (০৮ জুলাই) দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি তার প্রার্থীতার ব্যাপারে দৃঢ় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।

সিলেটে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পাশাপাশি বদরুজ্জামান সেলিমের মনোনয়নপত্র জমাদানের বিষয়টি অনেকে নিয়েছিলেন হালকাভাবে।  ধারণা করেছিলেন দলের চাপে শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়াবেন বদরুজ্জামান সেলিম। কিন্তু শুরু থেকেই বদরুজ্জামান প্রার্থীতায় তার দৃঢ় অবস্থান ব্যক্ত করে আসছিলেন। সর্বশেষ সংবাদ সম্মেলনে সেলিম যে কোন মূল্যে নির্বাচন করার চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানান।

এ সময় সেলিম আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘দলের বর্তমান নেতৃত্বের শুভবুদ্ধির উদয় হবে। আরিফুল হক চৌধুরীর মনোনয়নপত্র তৃণমূলের প্রত্যাশা অনুযায়ী প্রত্যাহার করে আমাকেই তারা সমর্থন দিবেন।’ তা না হলে নাগরিক কমিটির প্রার্থী হিসাবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সেলিম।

দলকেও তার নির্বাচনে অংশগ্রহণের কথা জানিয়ে দিয়েছেন উল্লেখ করে সেলিম বলেন, তার বিরুদ্ধে যদি দল থেকে কোনো সিদ্ধান্ত নেন, তা গ্রহণ করতে তিনি প্রস্তুত রয়েছেন।

সংবাদ সম্মেলনে সেলিম বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের কম সময়ে এতো বিত্তশালী হওয়া নিয়ে প্রশ্ন তুলেন।  তিনি বলেন, এ দু’জন মাত্র ১৫ বছরের ব্যবধানে এতো সম্পদশালী হলেন কি করে তা খোঁজে দেখার বিষয়। তারা কি আলাদিনের চেরাগ হাতে পেয়েছেন?

সংবাদ সম্মেলনে বিভিন্ন পর্যায়ের বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত থাকলেও বিশেষ কারণে তাদের নাম উল্লেখ করেননি তিনি। এছাড়া প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।