স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশে বিটপী দাশ চৌধুরীর বর্ধিত দায়িত্ব গ্রহণ

রবিবার, ৮ জুলাই, ২০১৮ ১:০৪:৩৬ অপরাহ্ণ
0
92

বিজ্ঞপ্তি।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের কান্ট্রি হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী সম্প্রতি বর্ধিত দায়িত্ব হিসেবে প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিংয়ের দায়িত্বও গ্রহণ করেছেন।

ফলে প্রতিষ্ঠানটির হেড অব করপোরেট অ্যাফেয়ার্স হিসেবে নানা কমিউনিটি উদ্যোগ এবং মিডিয়া ম্যানেজমেন্ট ও কমিউনিকেশনের দায়িত্ব পালনের পাশাপাশি ব্যাংকের ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং-সংশ্লিষ্ট বিভিন্ন উদ্যোগও গ্রহণ করবেন তিনি।

এ বিষয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘বিটপী দাশ চৌধুরী মনেপ্রাণে ব্যাংকের মূল ভাবধারাকে ধারণ করে তার কার্যক্রম পরিচালনা করে আসছেন এবং ব্যাংকের নানা সামাজিক দায়বদ্ধতা উদ্যোগের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন’।স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ফিন্যান্সিয়াল মার্কেটস ও রিটেইল ব্যাংকিং ছাড়াও বিটপী দাশ চৌধুরীর বিভিন্ন প্রতিষ্ঠানে ১৮ বছরেরও বেশি সময় ধরে কাজের অভিজ্ঞতা রয়েছে। টেলিকমিউনিকেশনস এবং এফএমসিজি সেক্টরে বিপণন ও কৌশলগত ভূমিকা গ্রহণেও তার অভিজ্ঞতা রয়েছে।

২০০৯ সালে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স পদের দায়িত্ব নেন। তখন থেকেই জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যাংকটির পরিচিতি ও প্রচারে বিশেষ ভূমিকা রেখে আসছেন তিনি। বিটপী দাশ চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি লাভ করেন। তিনি থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির স্কুল অব ম্যানেজমেন্ট থেকে স্ট্র্যাটেজি অ্যান্ড ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ে আরো একটি এমবিএ ডিগ্রি অর্জন করেন।