ছাত্রী হেনস্তাকারী শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮ ৯:৫২:২৬ পূর্বাহ্ণ
0
79
ইবি প্রতিনিধি:

ছাত্রী হেনস্তার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ তদন্ত কমিটি গঠন করেন। সোমবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার সম্পর্কে গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্র-পত্রিকায় যে অভিযোগ উত্থাপিত হয়েছে তার সত্যতা যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ শাহাকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধাপক ড. রেজওয়ানুল ইসলাম ও জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। কমিটিকে আগামী পনের কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকারের বিরুদ্ধে বিভাগের এক ছাত্রীকে মানসিক চাপ ও হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া যায়। বেশ কিছুদিন ধরে হুমকি ও মানসিক নির্যাতনের ফলে ছাত্রীটি গত ৫ জুলাই মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। বর্তমানে সে পরিবারের হেফাজতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছে বলে জানা গেছে।