পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগে টালমাটাল থেরেসা’র মন্ত্রিসভা

মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮ ৯:৫৩:৩৯ পূর্বাহ্ণ
0
59
LONDON, ENGLAND - JUNE 05: Foreign Secretary Boris Johnson leaves after a Cabinet meeting chaired by British Prime Minister Theresa May at 10 Downing Street on June 5, 2018 in London, England. (Photo by Jack Taylor/Getty Images)
আন্তর্জাতিক ডেস্ক:

একের পর এক পদত্যাগের মিছিলে যোগ দিচ্ছেন ব্রিটিশ সরকারের মন্ত্রীরা। ব্রেক্সিট ইস্যুতে সোমবার পদত্যাগ করেন থেরেসা মে সরকারের দুই মন্ত্রী। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন থেরেসার মন্ত্রিসভার অন্যতম জ্যেষ্ঠ্য ক্যাবিনেট সদস্য পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। খবর- সিএনএন’র।

ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ মন্ত্রী ডেভিড ডেভিসের পদত্যাগের কয়েক ঘণ্টা যেতে না যেতেই পদত্যাগের ঘোষণা দিলেন জনসন। তার পদত্যাগের সিদ্ধান্তে ব্রেক্সিট বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের অন্য দেশগুলোর সম্পর্ক ঝুঁকির মুখে পড়তে পারে। একইসঙ্গে থেরেসার রাজনৈতিক ভবিষ্যতও পড়তে পারে হুমকির মুখে।

ব্রিটিশ সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বরিস জনসনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। খুব শিগগিরই তার উত্তরসূরী ঘোষণা করা হবে। বরিস জনসনের কাজের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।’