এনটিআরসিএর মাধ্যমে সব ধরনের শিক্ষক নিয়োগ চান ডিসিরা

বুধবার, ১১ জুলাই, ২০১৮ ১০:২৪:২৩ পূর্বাহ্ণ
0
97
নিজস্ব প্রতিবেদক:

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সব নিয়োগ  চান জেলা প্রশাসকরা। বর্তমানে শুধু এন্ট্রি লেভেলে (প্রভাষক, সহকারি শিক্ষক, সহকারি মৌলভী ইত্যাদি) নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাই করে থাকে এনটিআরসিএ। ২৪-২৬ জুলাই অনুষ্ঠিতব্য জেলা প্রশাসক সম্মেলনকে সামনে রেখে বিভিন্ন জেলার ডিসিরা মন্ত্রিপরিষদ বিভাগে যে প্রস্তাবনা দিয়েছেন, তার মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসগুলোর সব নিয়োগ এনটিআরসিএর  মাধ্যমে সম্পন্ন করার প্রস্তাব করা হয়েছে।

এনটিআরসিএর মাধ্যমে বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক নিয়োগ হওয়ায়  কিছুটা শৃঙ্খলা এসেছে বলেও মাঠপর্যায় থেকে মন্ত্রিপরিষদকে জানানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে খবর, আগামী ২৪-২৬ জুলাই ঢাকায় অনুষ্ঠিত হবে এবারের জেলা প্রশাসক সম্মেলন (ডিসি সম্মেলন)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে এই সম্মেলনের উদ্বোধন করবেন।

তৃণমূলের প্রশাসনকে চাঙা রাখা, উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে গতি আনা, তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও দর্শনের বাস্তবায়ন ও পর্যালোচনা, ভুলভ্রান্তি সংশোধন, সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেয়ার লক্ষ্যেই প্রতি বছর মন্ত্রিপরিষদ বিভাগ এই জেলা প্রশাসক সম্মেলনের আয়োজন করে।