অভিযুক্ত চান্দিমাল-হাথুরু নেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে

বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ১১:৩০:৫৩ পূর্বাহ্ণ
0
80
খেলা ডেস্ক:

অধিনায়ক দিনেশ চান্দিমাল নেই। নেই কোচ চন্ডিকা হাথুরুসিংহে আর ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাও। টিম ম্যানেজম্যান্টের এই ত্রয়ীকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কঠিন টেস্ট সিরিজটা পার করতে হবে শ্রীলঙ্কাকে। আজ থেকে শুরু গল টেস্টে লঙ্কান দলকে নেতৃত্ব দিচ্ছেন সুরাঙ্গা লাকমল।

ক্রিকেটীয় আইনের লেভেল থ্রি ভঙ্গের দায়ে শ্রীলঙ্কা ক্রিকেটের এই তিনজনের বিপক্ষে শুনানি হয়েছে আইসিসিতে। চান্দিমাল, হাথুরুসিংহে আর গুরুসিনহা নিজেদের দোষ মেনে নিয়েছেন। তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজে না থাকার সিদ্ধান্ত জানিয়েছেন।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে। যার প্রতিবাদস্বরুপ টেস্টের তৃতীয় দিনে দুই ঘন্টা দেরিতে মাঠে নামে লঙ্কানরা। এই ধরণের আচরণ পুরোপুরিই ক্রিকেটের চেতনার বিরোধী। ফলে আইসিসি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

পরে নিজেদের দোষ স্বীকার করে নেন এই তিনজন। শাস্তি যাতে কম হয় সেটির জন্য আবেদন করে লঙ্কান বোর্ড। বুধবার শ্রীলঙ্কান সময় সন্ধ্যা ৬টার দিকে শুরু হয় শুনানি। চলে ৫ ঘণ্টার বেশি সময় ধরে। শুনানি শেষে রায়ের জন্য অপেক্ষা। তবে ন্যুনতম শাস্তিটা যে দুই টেস্টের নিষেধাজ্ঞা সেটি জানেন চান্দিমাল-হাথুরুসিংহেরা। তাই তারা সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টে নিজেদের প্রত্যাহার করে নেয়ার।