জমি বিরোধের বলি ২ বছরের শিশু

বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ১০:৫৩:৪৮ পূর্বাহ্ণ
0
175

বরগুনা প্রতিনিধি:

বরগুনার আমতলী উপজেলার ছোট নীলগঞ্জ গ্রামে জমি নিয়ে সংঘর্ষে আহত দুই বছরের শিশু ইমাম হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছোট নীলগঞ্জ গ্রামের সোবাহান হাওলাদার ও তার চাচাত ভাই নুরুল ইসলাম হাওলাদারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত ৫ জুলাই দুপুরে সোবাহান হাওলাদার ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে লিটন হাওলাদার, কুদ্দুস হাওলাদার, সুলতান প্যাদা ও আছমা বেগমকে কুপিয়ে আহত করে। এ সময় স্বামী লিটন হাওলাদারকে রক্ষায় স্ত্রী শিমু এগিয়ে আসলে তাকেও এলোপাতারি পেটানো হয়। এ সময় তার কোলে থাকা শিশু ইমাম হোসেনের গায়েও আঘাত লাগে। দ্রুত  আহতদের আমতলী হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে শিশু ইমাম হোসেন মারা যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরণ করেছে।

শিশুর চাচা নুরুল ইসলাম হাওলাদার জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে নসু হাওলাদার, জাফর হাওলাদার, সোবাহান হাওলাদার ও জালাল হাওলাদার আমার ভাইয়ের উনিশ মাসের শিশু পুত্রকে পিটিয়ে হত্যা করেছে। আমি এ শিশু হত্যার বিচার চাই।

আমতলী থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. আলাউদ্দিন মিলন বলেন, ময়নাতদন্তের জন্য শিশুটির লাশ বরগুনা মর্গে প্রেরণ করা হয়েছে।