শফিউল চোটে পড়ায় জ্যামাইকা টেস্টের দলে তাইজুল!

বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ১১:২৪:৫৯ পূর্বাহ্ণ
0
96
খেলা ডেস্ক:

একেই বুঝি বলে ভাগ্যের বিড়ম্বনা। সবকিছু ঠিকঠাক ছিল। রুবেল হোসেনের জায়গায় জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবেন শফিউল ইসলাম, টিম ম্যানেজম্যান্ট তা আগেভাগেই চূড়ান্ত করে ফেলেছিল। এমন অবস্থায় বুধবার বাংলাদেশ সময় রাত ১০টার পর ওয়েস্ট ইন্ডিজে ফিল্ডিং প্র্যাকটিস করতে গিয়ে অ্যাঙ্কেলে (পায়ের গোড়ালি) চোট পেয়েছেন শফিউল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জাগো নিউজকে আজ সকালে জানালেন, ইনজুরিতে পড়ে শফিউলের আর দ্বিতীয় টেস্ট খেলা হচ্ছে না। তার বদলে তাইজুল ইসলামের অন্তর্ভূক্তির সম্ভাবনা সবচেয়ে বেশি। নান্নু আরও জানান, প্রথম টেস্টের একাদশের সাথে তাইজুলকে ধরে ১২ জনের দল সাজানো হয়েছে। সেখান থেকেই ১১ জনকে বেছে নেয়া হবে।

প্রথম টেস্টের পারফরম্যান্স বিবেচনায় রুবেলের থাকার কথা ছিল না। কিন্তু শফিউলের পা মচকে যাওয়ায় এখন পেস বোলারের কোটায় রুবেলকেও ব্যাকআপে রাখতে হচ্ছে।

তাছাড়া তাইজুল দলে আসলেও ওয়েস্ট ইন্ডিজের পিচে আরেকজন বাড়তি স্পিনার খেলানোর সম্ভাবনা নেই বললেই চলে। সাকিব আল হাসান আছেন, মেহেদী হাসান মিরাজও বল হাতে খারাপ করেননি। সেক্ষেত্রে তাইজুলের একাদশে ঢোকার সম্ভাবনা খুব কম। সেক্ষেত্রে রুবেল হোসেন আরেকটি সুযোগ পেতেও পারেন।

সিরিজের প্রথম টেস্টে বোলাররা ততটা খারাপ করেননি। তবে যাচ্ছেতাই পারফরম্যান্স ছিল ব্যাটসম্যানদের। তামিম ইকবাল থেকে শুরু করে মুশফিকুর রহিম কিংবা সাকিব আল হাসান, কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি। আজ থেকে শুরু টেস্টে তাই ব্যাটসম্যানদের দিকেই নজর থাকবে বেশি।