প্রধানমন্ত্রী কথা রাখেন নাই: মওদুদ

শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮ ১১:৪৯:৪৪ পূর্বাহ্ণ
0
116
নিজস্ব প্রতিবেদক:

কোটা আন্দোলনের প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখেন নাই।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এ কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রীয় ষড়যন্ত্র বন্ধ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের দাবি’ শীর্ষক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদ বলেন, কোটা আন্দোলনের সফলতার কারণে ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে বললেন, কোটা পদ্ধতি থাকবে না। আর ২৭ জুন দাঁড়িয়ে বললেন, কোটা পদ্ধতি থাকবে। এখন তারা বলছেন, হাইকোর্টে না কী একটি রায় আছে। আমি যতটুকু জানি, হাইকোর্টে এধরণের কোনো রায় নেই। যদিও থাকে সেটা মুক্তিযোদ্ধাদের সন্তানদের বিষয়ে আছে। নাতি-নাতনীদের ব্যাপারে আছে বলে মনে হয় না। আসলে প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখেন নাই।

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে কোনো রাজনৈতিক দল সম্পৃক্ত নয় দাবি করে তিনি বলেন, কোটা আন্দোলনের সাথে কোনো রাজনৈতিক দলের অঙ্গ-সংগঠনগুলো সম্পৃক্ত নয়। এটা সরকারও জানে।

বেগম খালেদা জিয়া ৪ মাসে জামিন পেয়েছিলেন মন্তব্য করেন মন্তব্য করে মওদুদ বলেন, একটা দিনের জন্যও আমার নেত্রী দিনের আলো দেখতে পাননি। মুক্ত বাতাস পাননি।

দেশের সুশীল সমাজের প্রসঙ্গে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, যারা সরকারের মদদপুষ্ট তাদের বুদ্ধিজীবী বলাটা ঠিক হবে না। তারা দলজীবী!

ফ্যাসিবাদি শাসনের কারণে গণতন্ত্র আজকে মৃত্যু শয্যায় মন্তব্য করে তিনি বলেন, গণতন্ত্রকে বাঁচাতে হবে। এখান থেকে গণতন্ত্রকে আমাদেরকে উদ্ধার করতে হবে। একমাত্র বিকল্প হলো জাতীয় ঐক্যের মাধ্যমে বর্তমান সরকারকে পরিবর্তন করা। এর অন্য কোনো বিকল্প নেই।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের মানুষ আর বসে থাকতে চায়। তাই আমরা যদি ঐক্যর প্রক্রিয়া সফল করতে না পারি তাহলে মানুষ হতাশ হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে এ সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বেগম সেলিমা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।