র্দীঘ ৭ বছর ময়মনসিংহ ছাত্রদলে নতুন নেতৃত্ব

শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮ ১২:৪৪:০০ অপরাহ্ণ
0
126

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ:

র্দীঘ ৭ বছর পর বহু কাঙ্খিত ময়মনসিংহ জেলা দক্ষিন -উত্তর এবং মহানগর ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়েছে।
পলিটেকনিক্যাল কলেজের সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারন সম্পাদক করে ৮৭ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ দক্ষিন জেলা ছাত্রদল নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল।

একই সাথে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারন সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি করা হয়েছে। এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারন সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রদলেরনতুন কমিটি গঠনের বিষয়টি জানানো হয়েছে। জেলা ছাত্রদল সূত্র জানায়, সর্বশেষ ২০১১ সালের মাঝামাঝি সময়ে গঠিত হয় উত্তর-দক্ষিণ সমন্বয়ে ময়মনসিংহ জেলার ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি। কিন্তু ঘোষিত কমিটির ৮ সদস্যের মধ্যে প্রকট গ্রুপিং এবং সমন্বয়ের অভাবে র্দীঘ ৭ বছরেও পূনাঙ্গ কমিটি গঠন করতে পারেনি সংগঠনের পদধারী র্শীষ নেতারা।

ফলে নবীণ ও পদপ্রত্যাশী নেতা-কর্মীরা র্দীঘ সময় ধরে নতুন কমিটি গঠনের আওয়াজ তুললেও বিগত ৭ বছরেও তা হয়ে উঠেনি। আর এ কারনেই যোগ্য নেতৃত্ব সংকটে ঝিমিয়ে পড়া এ সংগঠটির কর্মকান্ড নিয়ে আলোচনা-সমালোচনা ছিল সংগঠনের নেতা-কর্মীদের নিত্য দিনের রুটিন ওয়ার্ক।

নবগঠিত ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা বলেন, দলের দু:সময়ে অর্পিত দ্বায়িত্ব পালনে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের সহযোগীতা কামনা করছি। সেই সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান’সহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।