অতিথিদের স্মরণে মান্না, সোহেল চৌধুরী ও দিতি

শনিবার, ১৪ জুলাই, ২০১৮ ১২:০০:৪২ অপরাহ্ণ
0
90
 বিনোদন প্রতিবেদক:

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) সহযোগিতায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য শিল্পী সংগ্রহের কার্যক্রম ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ শুরু হচ্ছে। এ উপলক্ষে শনিবার (১৪ জুলাই) রাজধানীর ঢাকা ক্লাবে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার দুপুরে ঢাকা ক্লাবের অনুষ্ঠানটি শুরু হওয়ার সময় অতিথিরা স্বরণ করেন প্রয়াত চিত্র নায়ক মান্না, সোহেল চৌধুরী ও নায়িকা দিতিকে। এবারের নতুন মুখ খোঁজার আয়োজনটি উৎসর্গ করা হয় এই তিন চলচ্চিত্রের মানুষকে। অনুষ্ঠানের শুরুতেই এই তিন গুণী মানুষকে স্মরণ করে ১ মিনিটি নীরবতা পালন করা হয়। মান্না ও দিতেকে স্মরণ করে দুটি তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।

পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমানু গুলজার বলেন, ‘চলচ্চিত্রের এই তিন মানুষই আমাদের মধ্যে ছিলেন অল্প সময়ের জন্য। তারা খুব অল্প সময়ে চলচ্চিত্রকে দিয়েছেন অনেক কিছু। বেঁচে থাকলে আমাদের ইন্ডাস্ট্রির জন্য আরও অনেক কিছু করতে পারতেন তারা। এবারের চলচ্চেত্রের নতুন মুখ খোঁজার আয়োজনটি তাদের উৎসর্গ করা হলো।’

পরিচালক সমিতির সাথে মিডিয়া পার্টনার এসিয়ান টিভি ও ইভেন্ট পার্টনার অফট্র্যাক ইভেন্ট অ্যান্ড অ্যার্ডভারটাইজিং এর চুক্তি সম্পন্ন হয়। চিত্র নায়ক ফারুক, আলমগীর ও প্রযোজক খোরশেদ আলম খসরুকে সাক্ষী করে চুক্তি পত্রে স্বাক্ষর করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, এসিয়ান টিভির কর্ণধার আলহাজ হারুন অর রশিদ ও ইভেন্ট পার্টনার অফট্র্যাক ইভেন্ট অ্যান্ড অ্যার্ডভারটাইজিং এর ব্যবস্থাপক শফিকুল ইসলাম।

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘অনেক দিন থেকে আমরা শিল্পী সংকটে ভুগছি। আমরা অনেক বড় বড় শিল্পীদের হারিয়ে ফেলেছি, কিন্তু তাদের বিকল্প আর কেউ তৈরি হয়নি। এ শূন্যতা পূর্ণ করতেই আমাদের এই আয়োজন। সারা দেশের সকল বিভাগ ও গ্রাম, গঞ্জ থেকে খুঁজে খুঁজে প্রতিভাবান শিল্পীদের আমরা বাছাই করে নিব। আশাকরি এর মাধ্যমেই আমাদের শিল্পী সংকট ঘুচবে।’

গুলজার আরও জানান, পুরো আগস্ট মাস শিল্পী খোঁজার প্রক্রিয়াটি নিয়ে কাজ করা হবে। ওয়েভ সাইটে নিবন্ধন করতে পারবেন শিল্পীরা। এখানে যারা অংশগ্রহণ করবেন তাদের একটি ফি নির্ধারণ করা হবে। বিস্তারিত সব জানানো হবে ১ সেপ্টেম্বর। আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’র নিবন্ধন কার্যক্রমও শুরু হবে।

উল্লেখ্য, ১৯৮৪, ১৯৮৬ ও ১৯৯০ সালে এই আয়োজন করা হয়েছিল। দীর্ঘদিন পর এ বছর ‘নতুন মুখের সন্ধানে’ ফের শুরু হচ্ছে। এই প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে প্রয়াত চিত্রনায়ক মান্না, সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতির। দেখা যাক কারা হচ্ছেন এবারের নতুন চলচ্চিত্রের মুখ।