মাগুরায় দুই পক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত

শনিবার, ১৪ জুলাই, ২০১৮ ১১:৩৪:০৯ পূর্বাহ্ণ
0
86
মাগুরা প্রতিনিধি:

মাগুরায় সদর উপজেলার চাঁদপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের হামলায় ইকলাস মোল্যা নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। এ সময় তার স্ত্রী মর্জিনা বেগমসহ একই পরিবারের আরো তিনজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করেছে।

এলাকাবাসী জানায়, সামাজিক দলাদলি নিয়ে চাঁদপুর গ্রামে চাউলিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার বিএনপি নেতা নাজমুল মেম্বার এবং আওয়ামী লীগ নেতা ইমান মেম্বারের মধ্যে সামাজিক দলাদলি ও আধিপত্য বিস্তার নিয়ে কয়েক বছর ধরে বিরোধ চলে আসছে। সম্প্রতি দল বদল নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। তারই ধারাবাহিকতায় শনিবার সকাল ৮টার দিকে নাজমুল মেম্বার সমর্থিতরা ঢাল সড়কি নিয়ে ইমান মেম্বার সমর্থিত ইকলাস মোল্যার বাড়িতে হামলা চালায়।

এ সময় সড়কির আঘাতে ইকলাস মোল্যা (৫৫), স্ত্রী মর্জিনা বেগম (৫০), ছেলে হাবিবুর রহমান (৪০), ইকলাস মোল্যা এবং আলি হাসান (৩৬) গুরুতর জখম হয়। ঘটনার পর পর এলাকাবাসী তাদের মাগুরা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ইকলাস মোল্যার মৃত্যু হয়। এদিকে ইকলাস মোল্যার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে প্রতিপক্ষরা নাজমুল মেম্বার সমর্থিত ফুলমিয়া মেম্বরের লোকজনের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে জানা গেছে।

হাসপাতালে চিকিত্সাধীন ইকলাস মোল্যার ছেলে হাবিবুর রহমান এই হত্যাকাণ্ডটি পরিকল্পিত বলে অভিযোগ করেছেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, দীর্ঘদিন ধরেই সেখানে সামাজিক দলাদলি নিয়ে বিরোধ চলছে। যার জের ধরেই সকালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে প্রতিপক্ষের হামলায় ইকলাস মোল্যার মৃত্যু হয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছে।