রোনালদোর জন্যে কর্মীদের ধর্মঘট

শনিবার, ১৪ জুলাই, ২০১৮ ১১:৪৮:২৭ পূর্বাহ্ণ
0
82
অনলাইন ডেস্ক:

রেকর্ড অঙ্কের বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তা নিয়েই অসন্তোষের জেরে এবার ধর্মঘটের পথে ফিয়াট কর্মীরা।

প্রায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল থেকে জুভেন্টাসে গিয়েছেন রোনালদো। জানা যাচ্ছে, এর একটা বড় অংশ দেবে জুভেন্টাসের মূল সংস্থা ‘এক্সোর’। যে সংস্থার মালিকানায় আছে ফিয়াটও।

ফিয়াট কর্মীরা জানাচ্ছেন, সংস্থায় আর্থিক অনটন চলছে বারবার তাদের জানিয়েছে কর্তৃপক্ষ। বেতনবৃদ্ধি থেকে পদোন্নতি সবই আটকানো হয়েছে। পাশাপাশি জানানো হয়েছিল, ফিয়াটের নতুন মডেল এলেই সব সমস্যার সুরাহা হবে। যদিও সে মডেল আর বাস্তবের আলো দেখেনি। এদিকে কঠিন পরিস্থিতির মধ্যেই কাজ চালিয়ে গিয়েছেন কর্মীরা। তাদের আর্থিক সুবিধা দিতে কর্তৃপক্ষ যে খুব আগ্রহী এমনটা বলা যায় না। তবে রোনালদোর জন্য টাকা খরচ করতে সংস্থা এক পায়ে খাড়া।

রিয়াল মাদ্রিদ ইতিমধ্যে জানিয়েও দিয়েছে, রোনালদো জুভেন্টাসে যোগ দিয়েছেন। আবেগাপ্লুত রোনালদো লম্বা চিঠি লিখেই নয় বছরের সম্পর্কে ইতি টেনেছেন। ফুটবল বিশ্ব রীতিমতো দ্বিধাবিভক্ত।

এদিকে ফিয়াট কর্মীরা এর প্রতিবাদে দুদিনের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন। সংস্থার ট্রেড ইউনিয়নের তরফে একটি বিবৃতি জারি করেই এ কথা জানানো হয়েছে।  আগামী ১৫ ও ১৭ জুলাই এই ধর্মঘটের দিন ধার্য হয়েছে।

রিয়ালের হয়ে ঈর্ষণীয় রেকর্ড আছে রোনালদোর। প্রায় ৪৫১টি গোল করেছেন তিনি। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও। গত নয় বছরে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। রোনালদো আর রিয়াল প্রায় সমার্থক ছিল সমর্থকদের কাছে। যদিও সেই স্মৃতি নিয়েই এবার জুভেন্টাসের দিকে ঝুঁকতে হবে সমর্থকদের। ফুটবলবিশ্বে এই কেনাবেচা চলে। কিন্তু তা যে কোথায় কাকে কীভাবে প্রভাবিত করে, তার খবরও থাকে না। ফিয়াটের কর্মীদের এই ধর্মঘট সেই তিক্ত বাস্তবের দিকেই আলো ফেলছে।