লারার চোখে এ যুগের সেরা ব্যাটসম্যান-বোলার কারা?

বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮ ১:৩৫:৩৮ অপরাহ্ণ
0
64
স্পোর্টস ডেস্ক:

তিনি জীবন্ত কিংবদন্তি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বরপুত্র। ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যানদের একজন ব্রায়ান লারা। তার চোখে এই প্রজন্মের সেরা কারা, জানতে নিশ্চয়ই সবারই ইচ্ছে হয়। টেস্টে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের মহাকাব্যিক ইনিংস খেলা ক্যারিবীয় এই কিংবদন্তি জানিয়েছেন তার পছন্দের কথা।

লারা যখন বিশ্বক্রিকেটে রাজত্ব করেছেন তখন ছিল কিংবদন্তিদের যুগ। শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, শচিন টেন্ডুলকারের মতো তারকারা খেলেছেন তার সময়ে। কিন্তু নিজের জায়গায় একদম আলাদা ছিলেন লারা। তার জায়গা নেয়ার মতো ক্রিকেটার জন্ম হয়নি এখনও।

সম্প্রতি নিউইয়র্কে ২০১৯ বিশ্বকাপের ট্রফি ট্যুরের অংশ হিসেবে ‘আস্ক মি এনিথিং’ নামের একটি ইভেন্টে অংশ নেন লারা। সেখানেই নিজের অনেক মত জানিয়েছেন ক্যারিবীয় ব্যাটিং কিংবদন্তি।

এক পর্যায়ে লারার কাছে জানতে চাওয়া হয়, তার চোখে এ যুগের সেরা ব্যাটসম্যান আর বোলার কারা? এই জায়গাটায় এককভাবে কাউকে বসাননি ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক।

যুগের সেরা ব্যাটসম্যান হিসেবে তিনি নাম বলেছেন, ভারতের বিরাট কোহলি আর ইংল্যান্ডের জো রুটের। আর লারার চোখে এখনকার সেরা বোলার, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন আর দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।