কুকের শেষ, হানুমার শুরু

শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮ ১:২২:৫৪ অপরাহ্ণ
0
109

স্পোর্টস ডেস্ক:

ছিলেন না ইংল্যান্ড সফরের প্রাথমিক স্কোয়াডে। সফরের মাথপথেই তাকে দেশ থেকে ডেকে নেয়া হয় টেস্ট সিরিজের জন্য। আর সফরের একদম শেষ ম্যাচে পেয়ে গেলেন ঐতিহ্যবাহী টেস্ট ক্যাপটিও।

ভারতীয় ক্রিকেট দলের ইংল্যান্ড সফরের একদম শেষ ম্যাচে এসেই সাদা পোশাকের অভিজাত ক্রিকেটে ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী হানুমা বিহারী। দেশটির টেস্ট ইতিহাসের ২৯২তম ক্রিকেটার তিনি। কেনিংটন ওভালে সিরিজের শেষ ম্যাচে তার হাতে টেস্ট ক্যাপ তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি।

ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। এই ম্যাচের মধ্য দিয়েই দীর্ঘ এক যুগের টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ইংলিশ ওপেনার ও সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে ইংল্যান্ড।

ভারতের একাদশ থেকে বাদ পড়েছেন হার্দিক পান্ডিয়া ও রবিচন্দ্রন অশ্বিন। তাদের বদলে সুযোগ পেয়েছেন হানুমা বিহারী ও রবিন্দ্র জাদেজা। চার ম্যাচের মধ্যে তিনটি জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ড একাদশ: অ্যালিস্টার কুক, কিটন জেনিংস, জো রুট, জেমি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলারম স্যাম কুরান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড ও জিমি অ্যান্ডারসন।

ভারত একাদশ: শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, হানুমা বিহারী, রিশাভ পান্ট, রবিন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামী ও জাসপ্রিত বুমরাহ।