জাতীয় দলে কেন নেই মেসি?

শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ২:১৫:৫৪ অপরাহ্ণ
0
89
during the 2018 FIFA World Cup Russia group D match between Argentina and Croatia at Nizhny Novgorod Stadium on June 21, 2018 in Nizhny Novgorod, Russia.
অনলাইন ডেস্ক:

লিওনেল মেসি কি আদৌ আর জাতীয় দলের হয়ে খেলবেন? যার সদুত্তর নেই আর্জেন্টিনা জাতীয় দলের অন্তর্বর্তী কোচের ভূমিকায় থাকা লিওনেল স্কালোনির কাছেও। তিনি ‘দেখছি-দেখব’ করে যাবতীয় প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন।

যাবতীয় বিতর্কের সূত্রপাত আর্জেন্টিনার আসন্ন দুই প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা হওয়ার পর থেকে। যেখানে লিওনেল মেসিকে রাখা হয়নি। স্কালোনি বলছেন, জাতীয় দলের শিবিরে মেসি কেন আসেননি তিনি জানেন না। আর ভবিষ্যতে মেসি কী করেন তা দেখেই যাবতীয় সিদ্ধান্ত নিতে চান।

আপাতত সব দেশই প্রস্তুতি ম্যাচ খেলছে। আর্জেন্টিনার সামনে দু’টি প্রস্তুতি ম্যাচ বলতে গুয়াতেমালা ও কলম্বিয়া। যার জন্য ঘোষিত দলে নেই ৩১ বছরের এলএম টেন। কিন্তু কেন নেই? আর্জেন্টিনার কোচ বলে দিলেন, “সেটা বলতে পারব না। তবে ও যে দলে নেই সেটা তো পরিষ্কার। দেখা যাক, পরিস্থিতি কোন দিকে এগোয়। তারপরেই মেসিকে নিয়ে যাবতীয় সিদ্ধান্তের পথে হাঁটা যাবে।”

এদিকে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লডিও তাপিয়া সাফল বলে দিয়েছেন, জাতীয় দলে ফেরার জন্য মেসিকে জোর করা হবে না।

তবে স্কালোনি নিজের ভবিষ্যৎ নিয়েও সমস্যায়। এবং সেটা নিজেই খোলসা করে দিলেন। বললেন, “আমি যে অন্তর্বর্তী কোচ হিসাবে আর্জেন্টিনার দায়িত্ব সামলাচ্ছি সেটা নিয়ে সংশয়ে থাকার দরকার নেই। আমি নিজেই জানি না কবে আমার চাকরি থাকবে আর কবে যাবে?”

তবে এত কিছুর পরে তিনি যোগ করেন, “বিশ্বকাপের পর এই প্রথম জাতীয় দল নামছে। মেসি ক্লাব ফুটবলে ব্যস্ত। তার বিশ্রামটা দরকার ছিল। হয়তো সে কারণেই জাতীয় দলের খেলা থেকে ওকে বিশ্রাম দেয়া হয়েছে। তবে সেই ব্যাপারে আমি নিশ্চিত নই। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন হয়তো ব্যাপারটা জানে। তারা যা ঠিক করবে সেটাই হবে।”