‘তলাবিহীন ঝুড়ি না চাইলে নৌকায় ভোট দিতে হবে’

শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ১:১৮:৪০ অপরাহ্ণ
0
141

নিজস্ব প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আওয়ামী লীগ যদি ২০০১ সালের মতো আবারও হারিয়ে যায় তবে দেশ অন্ধকারে হারিয়ে যাবে। আমরা চাই না আমাদের দেশ আবার অন্ধকারে হারিয়ে যাক; আমরা চাই না বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করতে। তাই বাংলাদেশকে তলাবিহীন করতে না চাইলে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে।

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক স্বাক্ষরতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প তিনি নিজেই; তেমনি নৌকার বিকল্প শুধু নৌকাই। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে জয়যুক্ত করতে হবে। না হলে দেশ আবারও অন্ধকার যুগে প্রবেশ করবে।

আসাদুজ্জামান খাঁন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আকাশচুম্বী, দিন দিন তা আরো বাড়ছে।

শতভাগ স্বাক্ষরতার হার অর্জন করতে আর লম্বা সময় লাগবে না উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগ চাইলে এটা দ্রুতই সম্ভব। আওয়ামী লীগ ১৯৯৬ সালের ক্ষমতায় এসে দেশের স্বাক্ষরতার হার ৬০ শতাংশে নিয়ে গিয়েছিল। কিন্তু বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে তা আবার ৪০ শতাংশে নামিয়ে আনে। পৃথিবীর কোনো দেশে এমন দৃশ্য আছে কিনা আমার জানা নেই।

অনুষ্ঠানে ছাত্রলীগের পক্ষ হতে স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে ৭ রিকশা চালক ও ৪ ক্যান্টিন বয়ের হাতে স্বাক্ষরতা বিষয়ক বই তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ডা. খন্দকার বজলুল হক, ছাত্রলীগের সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রমুখ।