ভুটানকে হারিয়ে বাংলাদেশের জয়ের অপেক্ষায় পাকিস্তান

শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ২:০৭:০৭ অপরাহ্ণ
0
91
স্পোর্টস ডেস্ক:

ভুটানকে ৩-০ গোলে হারিয়েও সেমিফাইনালে উঠতে বাংলাদেশের দিকে তাকিয়ে আছে পাকিস্তান। কারণ, বাংলাদেশ ড্র করলেই পাকিস্তানকে নিয়ে সেমিতে চলে যাবে স্বাগতিকরা। নেপাল জিতে গেলে আসবে জটিল সমীকরণ। পাকিস্তানকে তাই থাকতে হচ্ছে বাংলাদেশের জয়ের অপেক্ষায়। দিনের পরের ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ।

ভুটানকে হারিয়ে তিন ম্যাচ শেষে দুই জয়ে পাকিস্তানের পয়েন্ট এখন ৬। গ্রুপের অন্য দুই দলের মধ্যে স্বাগতিক বাংলাদেশের পয়েন্ট দুই ম্যাচে ৬। বাংলাদেশকে নেপাল হারাতে পারলেই নেপালের ভাগ্যে জুটবে ৬ পয়েন্ট।

সাফের আজকের ম্যাচে শুরু থেকেই দাপট দেখাতে থাকে পাকিস্তান। ম্যাচের ২০মিনিটেই মোহাম্মদ রিয়াজের গোলে এগিয়ে যায় পাকিস্তান। এর ঠিক ৮ মিনিট পর হাসান বশিরের গোলে ব্যবধান দ্বিগুণ করে পাকিস্তান। এতে শুরুর ৩০ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় পাকিস্তান।

দ্বিতীয়ার্ধে পাকিস্তান শিবিরে একের পর এক আক্রমণ করে যাচ্ছিল ভুটান। কিন্তু ভালোভাবেই তা সামাল দিচ্ছিল পাকিস্তানের ইউসুফ ইজাজ। যোগ করা সময়ে ৩-০ গোলে দলের জয় নিশ্চিত করেন আহমেদ ফাহিম।

কিন্তু পাকিস্তানের এই জয়ে কঠিন সমীকরণ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। ম্যাচ হারলে শেষ। কিন্তু ড্র করতে পারলেই পাকিস্তানকে নিয়ে সেমিতে উঠবে জেমি ডের দল।