মেসিকে ছাড়াই আর্জেন্টিনার গুয়েতেমালা জয়

শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ২:১৪:২৭ অপরাহ্ণ
0
105
স্পোর্টস ডেস্ক:

আর্জেন্টিনা দলের প্রাণভোমরা লিওনেল মেসি। বিশ্বের সেরা ফুটবলারকে ছাড়া আর্জেন্টিনা দল কল্পনাই করা যায় না। কিন্তু রাশিয়া বিশ্বকাপ ব্যর্থতার পর আর্জেন্টিনা দল থেকে স্বেচ্ছা নির্বাসনে গেছেন এলএমটেন। জাতীয় দলে আর ফিরবেন কিনা সেটিও নিশ্চিত নয়। তাই মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দল সাজাতে হয়েছিল অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে।

মেসি নেই, আগুয়েরো-হিগুয়েন-ডি মারিয়াও নেই। একেবারে তরুণ একটি দলকে গুয়েতেমালার বিপক্ষে নামালেন স্কালোনি। আগামী দিনের ভবিষ্যতরা হতাশ করেনি। শুক্রবার রাতে লস অ্যাঞ্জেলসে গুয়েতেমালাকে ৩-০ গোলে উড়িয়ে নতুনভাবে শুরু করেছে আলবিসেলেস্তেরা। অভিষিক্ত দুই তরুণ জিয়াভান্নি সিমওন আর গঞ্জালো মার্টিনেজ গোল করলেন।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন গঞ্জালো মার্টিনেজ। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিওভানি সেলসো। আর ৪৪ মিনিটের সময় দলের তৃতীয় গোলটি করেন অ্যাটলেটিকো মাদ্রিদের হেড কোচ এবং সাবেক আর্জেন্টাইন মিডফিল্ডার ডিয়োগো সিমওনের ছেলে জিওভান্নি সিমওন।

আগামী বুধবার নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর অক্টোবরে ব্রাজিলের বিপক্ষে লড়বে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচটি হবে সৌদি আরবে। এই দুটি ম্যাচেও মেসি থাকছেন না।

এদিন ব্রাজিলও সহজ জয় তুলে নিয়েছে। তারা ২-০ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। আর উরুগুয়ে ৪-১ গোলে হারিয়েছে মেক্সিকোকে।