রাশফোর্ডের হ্যাটট্রিকে ম্যানইউর বড় জয়

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ ২:১৬:১২ অপরাহ্ণ
0
32
::স্পোর্টস ডেস্ক::

মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে র‍্যাশফোর্ডের হ্যাটট্রিকে লাইপজিগের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডে মার্কাস র‍্যাশফোর্ডে ম্যানইউর জার্সিতে প্রথম হ্যাটট্রিক করলেন। বাকি দুই গোল করেছেন মেসন গ্রিনউড এবং অ্যান্থনি মার্শায়াল।

কাগজে-কলমে আরবি লাপজিগের থেকে অনেক এগিয়ে ম্যানইউ। তবে এর আগে পিএসজিকে তাদের ঘরের মাঠে হারানো ইউনাইটেড ছিল আত্মবিশ্বাসের তুঙ্গে। দুর্বল লাপজিগের বিপক্ষে গোল পেতে বেশীক্ষণ অপেক্ষা করতে হয়নি ইউনাইটেডের। ম্যাচের ২১তম মিনিটের মাথায় মেসন গ্রিনউডের গোলে এগিয়ে যায় ম্যানিউ। পল পগবার পাস থেকে ডি-বক্সের বাঁ দিকে বল পেয়ে যান গ্রিনউড। সেখান থেকেই গোল আদায় করে নেন এই ইংলিশ ফরোয়ার্ড। তবে এরপর আর গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরিতিতে যায় রেড ডেভিলসরা।

বিরিতির পর লাইপজিগ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তাতে লাভ হয়নি। ম্যাচের ৬৫ মিনিটে লাইলজিগ ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতের হেডে গোলের সম্ভাবনা তৈরি হলেও তা ফিরিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। এরআগে ম্যাচের ৬৩ মিনিটে গ্রিনউডকে তুলে নিয়ে তার বদলে রাশফোর্ডাকে মাঠে নামান কোচ ওলে গুনার সোলশায়ার। এরপর পরই গোল উৎসবে মেতে উঠে ম্যানচেস্টার ইউনাইটেড। মাঠে নামার মাত্র ১৮ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক করে দলের বড় জয় নিশ্চিত করেন রাশফোর্ড।

গোল উৎসবের শুরুটা হয় ম্যাচের ৭৪তম মিনিট থেকে। ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে দারুণ শটে লাপজিগের গোলকিপারকে পরাস্থ করেন রাশফোর্ড। এর মিনিট চারেক যেতে না যেতেই আবারো আক্রমণে রাশফোর্ড। এবার ফ্রেডের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান তিনি। ম্যাচের নির্ধারিত সময়ের শেষে যোগ করা অতিরিক্ত সময়ে মার্শিয়ালের অ্যাসিস্ট থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন রাশফোর্ড। এরআগে ৮৭ মিনিটের মাথায় পেনাল্টি স্পট থেকে গোল পান ফ্রেঞ্চ স্ট্রাইকার অ্যান্থনি মার্শায়াল। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠে ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।