নেইমারদের নতুন কোচ পচেত্তিনো

রবিবার, ৩ জানুয়ারি, ২০২১ ১১:১১:০০ পূর্বাহ্ণ
0
15
পিএসজির নতুন কোচ
::স্পোর্টস ডেস্ক::

প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) হেড কোচের শূন্য পদে কে বসতে যাচ্ছেন? সংবাদমাধ্যমে বারবার উঠে আসছিলো মাওরিসিও পচেত্তিনোর নাম। অবশেষে তাই সত্যি হলো। নেইমার, কিলিয়ান এমবাপ্পে, অ্যাঞ্জেল ডি মারিয়াদের দায়িত্ব নিলেন এই সাবেক আর্জেন্টাইন ফুটবলার। গতবারের লিগ ওয়ান চ্যাম্পিয়নরা বিষয়টি নিশ্চিত করেছে।

এবারই প্রথম পিএসজিতে পচেত্তিনোর পদধূলি পড়বে বিষয়টা এমন নয়। এর আগে তিন বছর (২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত) দলটির হয়ে মাঠ মাতিয়েছেন টটেনহ্যাম হটস্পারের সাবেক এই কোচ। নতুন করে লিগ ওয়ান জায়ান্টদের শিবিরে আসতে পেরে তাই দারুণ খুশি তিনি। জানালেন, পিএসজিতে নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করবেন।

পচেত্তিনো বলেন, ‘পিএসজিতে বিশ্বের সেরা কয়েকজন খেলোয়াড় আছে। ওদের সাথে কাজ করতে মুখিয়ে আছি। এই দলের সম্ভাবনা অনেক বেশি। অনেক আশা নিয়ে আবার ফিরে এলাম। ক্লাবের জন্য সর্বোচ্চটা করার চেষ্টা থাকবে আমার।’

আসছে ফেব্রুয়ারিতে শুরু হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব। তার আগে জয়ের ধারাবাহিকতা নেই পিএসজির। এজন্যই মূলত সর্বশেষ বড়দিনের আগে টমাস টুখেলকে বরখাস্ত করে তারা। এবার দেখার পালা, নতুন এই কোচ কাতারের মালিকানাধীন দলটির চাহিদা পূরণ করতে পারেন কিনা।