প্রচ্ছদ

আমরা দুঃশাসনের মধ্যে আছি: সেলিমা রহমান

২৭ জানুয়ারি ২০২১, ১১:৩৫

যুগের কন্ঠ ২৪ ডট কম
ফাইল ফটো
::বরিশাল প্রতিনিধি::

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আমরা একটা দুঃশাসনের মধ্যে আছি। সরকার আমাদের মিছিল-মিটিং-সমাবেশ করতে দেয় না। বিএনপি নেতাকর্মীরা বিভিন্নভাবে লাঞ্চির-নির্যাতিত হচ্ছে। বিভিন্নভাবে বিএনপি কর্মীদের গুম-খুন করা হচ্ছে। নেতাকর্মীদের কারাগারে নিয়ে নির্যাতন করা হচ্ছে। গণতন্ত্র হত্যা করা হয়েছে।

বুধবার দুপুরে বরিশাল নগরীর সদর রোডের একটি রেস্তোরাঁয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বিএনপির বরিশাল বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ হয়ে গেছে। দেশ এখনও স্বাধীন নয়। দেশের মানুষ এখনও যুদ্ধের মধ্যে আছে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বিএনপি নেতাকর্মীদের এমনভাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে হবে, যাতে বাংলাদেশের জনগণ সত্যিকারের স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারে।

তিনি আরও বলেন, আমরা গর্বিত এই কারণে যে, আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সেদিন স্বাধীনতা ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার মাধ্যমেই নেতৃত্ব দিয়েছিলেন। এদেশে আন্দোলন হয়েছে দুটি, ২৫ মার্চ আওয়ামী লীগের আন্দোলন, অন্যদিকে জিয়াউর রহমানের নেতৃত্বে হয়েছে সশ্রস্ত্র আন্দোলন।

বিএনপির সভা

বর্তমান সরকার যদি মুক্তিযুদ্ধের সরকার হয়, স্বাধীনতা বিশ্বাস করে তাহলে আমাদের কর্মসূচিতে কোনো প্রকার হস্তক্ষেপ করা থেকে বিরত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন সেলিমা রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বিএনপির সহ-বন ও পরিবেশ সম্পাদক রওনাকুল ইসলাম টিপু, বিএনপির সহ-দপ্তর সম্পাদক মনিরুজ্জামান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নয়নসহ অন্যান্যরা।

Shares