প্রচ্ছদ

১০ বছর পর পাবনা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন

২৭ জানুয়ারি ২০২১, ১৪:১৯

যুগের কন্ঠ ২৪ ডট কম
::পাবনা প্রতিনিধি::

১০ বছর পর পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী তফশিল ঘোষণার পর মঙ্গলবার (২৬ জানুয়ারি) থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। আজ বুধবার বিকেল চারটা পর্যন্ত চলে ফরম বিক্রি।

দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় বাস মালিকদের মধ্যে ক্ষোভ ছিল। এবার তাদের বহুল কাঙ্খিত নির্বাচনের তারিখ ঘোষিত হওয়ায় তারা আনন্দ প্রকাশ করেছেন।

গত ১৮ জানুয়ারি পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মক্রিমে আগের কমিটি বিলুপ্তে ঘোষণা করা হয়। ২১ জানুয়ারি নির্বাচনী তফশিল ঘোষিত হয়। এতে ২৭ জানুয়ারি বিকেল চারটা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির তারিখ ঘোষণা করা হয়। মনোনয়ন ফরম জমা দানের তারিখ ২৯ জানুয়ারি নির্ধারণ করা হয়। আর নির্বাচন অনুষ্ঠত হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

এ সংগঠনের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কাশীনাথপুর শহীদ নূরুল হোসেন ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কাজী সিরাজুল ইসলাম, কমিশনার হিসেবে রয়েছেন প্রভাষক আলাউল হোসেন, শ্রমিক নেতা শাহ আলম মুক্তি, শিক্ষক সেলিম রেজা ও সাদাত মাহবুব।

এদিকে এতদিন সুষ্ঠু ও অবাধ নির্বাচন না হওয়ায় মনোনয়ন ফরম নিতে এসে মালিক গ্রুপের অনেক সদস্য ক্ষোভ প্রকাশ করেন। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম তুলতে আসা মোখলেছুর রহমান মুকুল বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন ও মালিক গ্রুপটিকে শক্তিশালী করা তাদের দীর্ঘদিনের দাবি ছিল। কিন্তু একটি মহলের স্বৈরাচারি মনোভাবের কারণে তা হয়নি। এখন একটি সুষ্ঠু নির্বাচন হতে যাচ্ছে। এতে তারা খুশি বলে জানান।

সভাপতি পদে মনোনয়ন তুলতে আসা আ.লীগ নেতা পুরাণভারেঙ্গা ইউপির চেয়ারম্যান এএম রফিকুল্লাহ জানান, আগের পুরো কমিটি একটি মহলের হাতে জিম্মি ছিল। এজন্য মালিক সমিতির কাজ বিঘ্নিত হয়েছে। সদস্যরা এ সংগঠনের সুফল পাচ্ছিলেন না। সাধারণ সদস্যদের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ার পথে। একটি সুন্দর নির্বাচনের মাধ্যমে মালিক বান্ধব একটি কমিটি গঠিত হবে বলে তারা আশাবাদী বলে জানান।

এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কাজী সিরাজুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকেই আগ্রহী প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম কিনতে ভিড় করেন। সবার সহযোগিতা পেলে গণতান্ত্রিক পরিবেশে একটি সুন্দর নির্বাচন হবে বলে।

Shares