প্রচ্ছদ

মালিতে বাংলাদেশ সেনাবাহিনীর আভিযানিক সাফল্য

৩০ জানুয়ারি ২০২১, ১১:৩৬

যুগের কন্ঠ ২৪ ডট কম

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে শান্তিরক্ষী মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী আভিযানিক সাফল্য লাভ করেছে। গত ২৭ জনুয়ারি আইইডি ও গুলিবর্ষণের মাধ্যমে সংঘবদ্ধ মিশ্র আক্রমণ পরিচালনা করে সন্ত্রাসী হামলা প্রতিরোধ করেন বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা।

শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, অভিযানকালে আইইডি বিস্ফোরণে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি এল এ বি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্ত হয় এবং তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন- ল্যান্স কর্পোরাল আলিমুজ্জামান (৪ই বেঙ্গল), সৈনিক মো. মোস্তাফিজুর রহমান (৩৪ বীর) এবং সাইদুল আলম (৩৪ বীর)।

বিজ্ঞপ্তিতে এতে আরও জানানো হয়, বাংলাদেশি শান্তিরক্ষীরা পাল্টা আক্রমণ করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে। এসময় আহত শান্তিরক্ষীদের দ্রুত হেলিকপ্টারযোগে মপতি এলাকার জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নেয়া হয়। পরে তাদের সেনেগালের ডাকার শহরে অবস্থিত জাতিসংঘের লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা নিবিড় পর্যবেক্ষণে আছেন।

বাংলাদেশের শান্তিরক্ষীদের এ বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দফতরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্যান্য শান্তিরক্ষীগণ নিরাপদে আছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Shares