প্রচ্ছদ

অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

০২ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৪৬

যুগের কন্ঠ ২৪ ডট কম
::কুড়িগ্রাম প্রতিনিধি::

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে প্রেম করে বিয়ে করা অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে রাসেল বাবু নামের এক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। তবে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মামলার পর থেকেই পলাতক রয়েছেন।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এর আদালত এ রায় প্রদান করেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফখরুল ইসলাম ও সিদ্দিকুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, প্রেম করে বিয়ে করার ৩ মাস পর ভুরুঙ্গামারী উপজেলার নাখারগঞ্জ এলাকার যৌতুক লোভী স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রী পিংকি খাতুন একই উপজেলার দক্ষিণ পাথরডুবি গ্রামে বাপের বাড়িতে চলে আসে। এরপর স্ত্রীকে নিজ বাড়িতে নিয়ে যেতে শ্বশুরবাড়িতে এসে অবস্থান নেয় স্বামী রাসেল বাবু। শ্বশুরবাড়িতে অবস্থানের ১০ দিনের মাথায় শ্বশুর-শাশুড়ি আত্মীয়ের বাড়িতে যাওয়ার সুযোগে পিংকি খাতুনের সাথে স্বামী রাসেল বাবুর কথা কাটাকাটি শুরু হয়। এর এক পর্যায়ে গত ২০১১ সালের ২৭ মে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যায় ঘাতক স্বামী।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এডভোকেট আব্রাহাম লিংকন এ রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলায় ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

Shares