প্রচ্ছদ

গ্রিনির সমালোচনা, শাস্তি চান না রিপাবলিকানরা

০৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫০

যুগের কন্ঠ ২৪ ডট কম
টেইলর গ্রিনি
::আন্তর্জাতিক ডেস্ক::

রিপাবলিকান নেতা কেভিন মেককারথি তার নিরবতা ভেঙে টেইলর গ্রিনির বিষয়ে কথা বলেছেন। মিথ্যা ষড়যন্ত্র তত্ত্ব প্রচার করায় গ্রিনিকে তার পদ থেকে অপসারণের দাবি জানিয়ে আসছে ডেমোক্রেটিক নেতারা। গ্রিনির মন্তব্যের জন্য কেভিন তার সমালোচনা করলেও এ বিষয়ে পদক্ষেপ না নিতে পরামর্শ দিয়েছেন। সিএনএন।

রিপাবলিকান দলের অনেক সদস্য এমনকি সিনেট নেতা মিচ ম্যাককনিল গ্রিনির কঠোর সমালোচনা করলেও কেভিন এ ক্ষেত্রে সম্পূর্ণ বিপরীত অবস্থান নিয়েছেন। যদিও গ্রিনি এখনো ট্রাম্পের সাথে যোগাযোগ বজায় রেখে স্কুলে গোলাগুলি সাজানো নাটক ছিল বলে বলছেন ট্রাম্পের সুরে। এমনকি বিভিন্ন ইস্যুতে তিনি ট্রাম্পের অবস্থানের আলোকে বিভ্রান্তিকর কথা বলছেন।

প্রতিনিধি পরিষদের ডেমোক্রেটিক নেতা স্টেনি হয়ার প্রথম গ্রিনির বিরুদ্ধে পদক্ষেপ নিতে আলোচনার সূত্রপাত করেন। হয়ার এক বিবৃতিতে বলেন, আমি বিষয়টি নিয়ে মেককারথির সাথে আলোচনা করেছি। গ্রিনিকে তার পদ থেকে সরাতে একটি ফ্লোর ভোটের আয়োজন করা ছাড়া কোন বিকল্প নেই।’ এ বিষয়ে রুলস কমিটি আলোচনা করে ভোটের আয়োজন করবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, মেককারথি যদি এ বিষয়ে এখনি পদক্ষেপ না নেয় তাহলে রিপাবলিকান সদস্যরাও ডেমেক্রেটদের সাথে মিলিত হয়ে এ বিষয়ে পদক্ষেপ নিতে বাধ্য হবে বলে মনে করা হচ্ছে। মাত্র কয়েক সপ্তাহ আগেই গ্রিনিকে কমিটির দায়িত্ব দেওয়া হয়েছিল।

Shares