প্রচ্ছদ

করোনায় মৃত্যু ২৩ লাখ ছাড়াল

০৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২৫

যুগের কন্ঠ ২৪ ডট কম
করোনাভাইরাসে মৃত্যু, ছবি সংগৃহীত
::আন্তর্জাতিক ডেস্ক::

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বছর পেরিয়ে গেলেও মৃত্যুর মিছিল অব্যাহত আছে। এখনো প্রতিদিন এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য।

সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় মৃতের সংখ্যা ২৩ লাখের কোটা ছাড়িয়েছে। আর সংক্রমিতের সংখ্যা ১০ কোটি ৬০ লাখ ছুঁইছুঁই।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের চার লাখ ৮১ হাজার ৩৩৪ জন মানুষ। এই সময়ে প্রাণ হারিয়েছেন আরও ১৪ হাজার ২৩৯ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ২৮৭ জন। আর মৃত্যু হয়েছে ২৩ লাখ ৯ হাজার ৩৩ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সাত কোটি ৭৫ লাখ ৩৫ হাজার ০৭২ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনা মহামারিতে আক্রান্ত হয়েছে বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চল।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৪ লাখ সাত হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭০ হাজার ৭০৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি আট লাখ ১৫ হাজার ২২২ জন এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৯৫৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৪ লাখ ৪৯ হাজার ৮৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ১২৭ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৩৪ হাজার ৬০৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭৫ হাজার ৭৩২ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ লাখ ১১ হাজার ৫৭৩ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১১ হাজার ২৬৪ জন।

Shares