প্রচ্ছদ

৩৯৪ রানে এগিয়ে টাইগারদের ইনিংস ঘোষণা

০৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১২

যুগের কন্ঠ ২৪ ডট কম
::স্পোর্টস ডেস্ক::

৩৯৪ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তিন উইকেটে ৪৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ৮ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২২৩ রান। ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলেছেন মুমিনুল, টেস্ট ক্যারিয়ারে ৬ষ্ঠ ফিফটি হাঁকিয়েছেন লিটন।

১৭৩ বলে ৯ চারে এই মাইলফলক ছুঁলেন লিটল মাষ্টার। তার ক্যারিয়ারের ১০টি সেঞ্চুরির ৭টিই এই চট্টগ্রামের মাটিতে, বাকি ৩টি ঢাকার মাটিতে।

এই সেঞ্চুরিতে অনন্য উচ্চতায় উঠে গেলেন মুমিনুল। বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক এখন এই বাঁহাতি ব্যাটসম্যান। বাংলাদেশের জার্সিতে এর আগে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক ছিলেন তামিম ইকবাল (৯টি)। এতদিন টাইগার ওপেনারের সঙ্গে রেকর্ড ভাগাভাগি করছিলেন মুমিনুল। এবার তামিমকেও ছাড়িয়ে গেলেন তিনি। ৭ সেঞ্চুরি নিয়ে তালিকার তিনে আছেন মুশফিকুর রহিম। চারে মোহাম্মদ আশরাফুল (৬) এবং পাঁচে সাকিব আল হাসান (৫)।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ১ রানে দুই উইকেট হারানো বাংলাদেশ ৩৩ রানের মাথায় হারিয়ে বসে তৃতীয় উইকেট। তিন উইকেটে ৪৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ।

উল্লেখ্য, চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৩০ রান তুলেছিল বাংলাদেশ। পরে বাংলাদেশের স্পিন বিষে নীল হয়ে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস।

Shares