প্রচ্ছদ

কলাপাড়ার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৪৯

যুগের কন্ঠ ২৪ ডট কম
::পটুয়াখালী প্রতিনিধি::

রোববার আনুষ্ঠিত হচ্ছে কলাপাড়া পৌরসভার ভোটের লড়াই। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চতুর্থ ধাপে এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শনিবার দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম। তবে কে হবে এ পৌরসভার মেয়র, তা ভোটারাই নির্ধারণ করবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ পৌরসভা নির্বাচনে ১২ হাজার ৮৯১ জন ভোটারের বিপরীতে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামি আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র মোট ৪ জন প্রার্থী রয়েছে।

এছাড়া কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১০ জন পুলিশ সদস্য ও ৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ২ প্লাটুন বিজিবি, ৬টি মোবাইল টিম ও ৩টি র‌্যাবের টিম মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৯৭ সালে কলাপাড়া পৌরসভা গঠিত হওয়ার পর পঞ্চমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Shares