প্রচ্ছদ

কোনো জাদুমন্ত্র দিয়ে করোনা নিয়ন্ত্রণ হয়নি

১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২৯

যুগের কন্ঠ ২৪ ডট কম

 

::যুগের কন্ঠ ডেস্ক::

করোনা নিয়ন্ত্রণ কোনো জাদুমন্ত্র দিয়ে হয়নি, এটার পেছনে অনেক কাজ করতে হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এসময় করোনা নিয়ন্ত্রণে থাকায় দেশে উন্নয়নের চাকা এখনো চলমান রয়েছে বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য আমরা গত মে মাস থেকে বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করেছি। বাংলাদেশ ছয় নম্বর দেশ যে পাবলিকলি করোনার ভ্যাকসিন দিচ্ছে। এসবই সম্ভব হয়েছে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে। সমালোচনাকে ঊর্ধ্বে রেখে সঠিকভাবে কাজ করলে এর সফলতা আসবেই।

জাহিদ মালেক বলেন, বর্তমানে আমাদের দেশে সুস্থতার হার ৯০ ভাগ। ভ্যাকসিন নেওয়ার পাশাপাশি আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনাভাইরাস আরও নিয়ন্ত্রণে আনতে পারবো।

এ সময় তিনি বলেন, পৌরসভা হচ্ছে জেলা শহরের ড্রয়িং রুম। এই ড্রয়িং রুম সাজানো-গোছানো না থাকলে জেলার উন্নয়ন দৃশ্যমান হয় না। মানিকগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করতে হলে একটি মাস্টার প্ল্যান তৈরি করতে হবে।

পৌর মেয়র রমজান আলীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আদুস সালাম প্রমুখ।

Shares