প্রচ্ছদ

৩ কোটি ২০ লাখে কলকাতায় সাকিব

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২২

যুগের কন্ঠ ২৪ ডট কম
::স্পোর্টস ডেস্ক::

আইপিএলের ১৪তম আসরে সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। ৩ কোটি ২০ লাখ রুপিতে সাবেক ক্লাবে ফিরে গেলেন তিনি।

নিলামে সাকিবের ডাক ওঠার পর প্রথমে পাঞ্জাব কিংস ২ কোটি ২০ লাখ রুপি দাম হাঁকায়। কলকাতা তা বাড়িয়ে ২ কোটি ৪০ লাখ রুপি করে। পাঞ্জাব পরে তা আরও ২০ লাখ রুপি বাড়িয়ে ২ কোটি ৬০ লাখ রুপি হাঁকায়। এরপর কলকাতা ৩ কোটি ২০ লাখ রুপি দাম করলে হার মানে পাঞ্জাব।

আইপিএলে সাকিবের প্রথম দল ছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১১ থেকে টানা সাত মৌসুমের ছয়টিতে খেলেছিলেন এই দলে। কলকাতার দুটি শিরোপা জয়ের অংশ ছিলেন তিনি।

আইপিএলের নিলামে সাকিব প্রথম নাম লেখান ২০০৯ আসরে। সেবার কোনো ফ্র্যাঞ্চাইজি নেয়নি তাকে। ২০১১ আসরের আগে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে।

কলকাতার হয়ে ৭ মৌসুমে ৬ বার অংশ নেওয়ার পর তাকে ছেড়ে দেয় দলটি। ২০১৮ আইপিএলের আগে তাকে ২ কোটি রুপিতে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের হয়ে খেলেন তিনি দুটি আসরে। নিষেধাজ্ঞার কারণে ছিলেন না গত আসরের নিলামে। এবার নিলামে ফিরে ছাড়িয়ে গেলেন আগের পারিশ্রমিককে।

নিলামে ৪ নম্বরে সেটে আছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সাকিব ছিলেন ২ নম্বরে সেটে। এছাড়াও নিলামের চূড়ান্ত তালিকায় আগে থেকে আছেন মাহমুদউল্লাহ ও মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ মুহূর্তে নিলামে যুক্ত হন মুশফিকুর রহিমও।

Shares