প্রচ্ছদ

ব‌রিশাল থে‌কে ২১ রু‌টে বাস চলাচল বন্ধ

২০ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫২

যুগের কন্ঠ ২৪ ডট কম

::যুগের কন্ঠ ডেস্ক::

দুই প‌রিবহন শ্রমিক গ্রেপ্তারের প্রতিবা‌দে এবং তাদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বরিশালের রূপাতলী বাস শ্রমিকরা। এর ফলে ব‌রিশাল থে‌কে দক্ষিণাঞ্চলের ২১‌টি রু‌টে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে।

শ‌নিবার বেলা ১১টার দি‌কে ব‌রিশাল নগ‌রের রুপাতলী বাস টা‌র্মিনা‌লের সাম‌নে সুরভী চত্বরে অবস্থান নি‌য়ে বি‌ক্ষোভ শুরু ক‌রে প‌রিবহন শ্রমিকরা।

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদের ওপর হামলার ঘটনায় মামলায় ওই দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করা হয়।

ব‌রিশাল পটুয়াখালী মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হো‌সেন শিপন জানান, বিশ্ববিদ‌্যাল‌য়ের মামলায় আমা‌দের ২ শ্রমিক‌কে গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে। যা‌দের ষড়যন্ত্রমূলক গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে। কিন্তু আমা‌দের কোনো লোক ছাত্রদের ওপর হামলা চালায়‌নি। আমরাও ছাত্রদের ওপর হামলার ঘটনার নিন্দা জা‌নিয়ে‌ছি।

ব‌রিশাল কোতয়ালি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শ্রমিকরা বি‌ক্ষোভ কর‌ছে। ওদি‌কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলন কর‌ছে। আমরা উভয়প‌ক্ষের সঙ্গে কথা ব‌লে বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা কর‌ছি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দুপুরে ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ের অর্থ‌নী‌তি বিভাগের শিক্ষার্থী তৌ‌ফিকুল সজল ও ফারজানা আক্তার মে‌মি নিজ বা‌ড়ি খুলনায় যাওয়ার জন্য রুপাতলীস্থ বিআর‌টি‌সি কাউন্টারে যায়। সেখানে কাউন্টার স্টাফ র‌ফিক তুচ্ছ ঘটনা নিয়ে কথাকাটাকা‌টির জের ধরে সজলকে মারধর ও মে‌মিকে লা‌ঞ্চিত করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং র‌ফিককে গ্রেপ্তারের দা‌বি জানায়। পু‌লিশ ১ ঘণ্টার মধ্যে র‌ফিককে গ্রেপ্তার করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে মঙ্গলবার রাতে রুপাতলী এলাকায় শিক্ষার্থীদের বিভিন্ন মেসে গিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়।

Shares